May 20, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 15th, 2022, 8:45 pm

পদ্মায় জেলেদের জালে ধরা পড়ল ৩৫ কেজির বাগাড় মাছ

রাজবাড়ী গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে জেলেদের জালে প্রায় ৩৫ কেজি ওজনের একটি বাগাড় মাছ ধরা পড়েছে। মঙ্গলবার সকালে নদীর বাইরে চর দৌলতদিয়া এলাকার মোহনায় মাছটি ধরা পড়ে।

পরে স্থানীয় মৎস্য ব্যবসায়ী সোহেল মোল্লা এক হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় দৌলতদিয়া ঘাট মাছের আড়ত থেকে নিলামে মাছটি কিনে নেন।

স্থানীয় মৎস্যজীবীরা জানান, সোমবার দিবাগত রাতে সাইদ ও তার দল পদ্মা নদীতে মাছ শিকার করতে যান এবং মাছ না পেয়ে হতাশ হন। পরে শেষ রাতে তারা বাড়ি ফিরে যাওয়ার মনস্থির করে আর শেষবারের মতো নদীর মোহনায় জাল ফেলেন। ভোরের দিকে জাল গুটিয়ে নৌকায় তোলার সময় কয়েকবার বড় ঝাঁকি দিলে তখনই বুঝতে পারেন বড় কোন মাছ আটকা পড়েছে। জাল টেনে নৌকায় তুলতেই বড় একটা বাগাড় মাছ দেখতে পান। পরে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরি ঘাট সংলগ্ন মাছ বাজারের আড়তদার রওশন মোল্লার ঘরে নিয়ে আসেন।

তিনি জানান, সেখানে প্রকাশ্য নিলামে তোলা হলে সর্বোচ্চ দরদাতা হিসেবে ফেরি ঘাট এলাকার মৎস্য ব্যবসায়ী সোহেল মোল্লা ও তার অংশীদাররা মাছটি কিনে নেন।

দৌলতদিয়ার ৫নং ফেরি ঘাট এলাকার সুমাইয়া মৎস্য আড়তের সত্ত্বাধিকারী মো. সোহেল মোল্লা জানান, নিলামে অংশ নিয়ে এক হাজার ৩০০ টাকা কেজি দরে মোট ৪৫ হাজার টাকায় বাগাড় মাছটি কিনে নেই। মাছটি কেনার পর বিক্রির জন্য ফেরি ঘাটের পন্টুনের সঙ্গে রশি দিয়ে বেঁধে রাখা হয়েছে। উৎসুক জনতা মাছটি দেখতে ফেরি ঘাটে ভিড় করছেন।

—–ইউএনবি