June 29, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 19th, 2022, 9:03 pm

পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের মানুষের জন্য আশীর্বাদ হয়ে আসবে: প্রধানমন্ত্রী

ছবি: পি আই ডি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাকৃতিক দুর্যোগে দ্রুত সহায়তা করার ক্ষেত্রে পদ্মা সেতুর উদ্বোধন দক্ষিণাঞ্চলের মানুষের জন্য স্বর্গীয় আশীর্বাদ হিসাবে আসবে।

তিনি বলেন,আগামী ২৫ জুন আমরা পদ্মা সেতু খুলে দেব। আমি মনে করি, উদ্বোধনটি আল্লাহর রহমত হিসাবে আসবে। আমরা দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ রক্ষা, পণ্য পরিবহন, বন্যা মোকাবিলা এবং বন্যা কবলিত মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হব। আমরা তাদের সাহায্য করার জন্য একটি বড় সুযোগ পাব।

রবিবার নিজ কার্যালয়ে ২০২১ সালের সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ মহিলা জাতীয় ফুটবল দলের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কখা বলেন।

এবার বন্যায় দেশে ব্যাপক ক্ষতি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বন্যা দেশের দক্ষিণাঞ্চলে প্রভাব ফেলবে।

শেখ হাসিনা বলেন, তিনি ১৯৯৮ সালের দেশব্যাপী দীর্ঘস্থায়ী বন্যার ঠিক আগে যমুনা নদীর উপর বঙ্গবন্ধু সেতু খুলে দিয়েছিলেন, যা দেশের উত্তরাঞ্চলের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে এবং পণ্য পরিবহন ও অন্যান্য কাজ চালিয়ে যেতে সাহায্য করেছিল।

তিনি বলেন, ওই সময় বন্যার কারণে দক্ষিণাঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছিল এবং উত্তরাঞ্চলের জেলাগুলো থেকে এই এলাকার মানুষ সাহায্য পেয়েছিল। আমরা সেই বন্যা সফলভাবে মোকাবিলা করতে পেরেছিলাম।… যেহেতু আমরা বঙ্গবন্ধু সেতুটি খুলে দিয়েছিলাম, সে সময় এটি আমাদের বিভিন্নভাবে বন্যা মোকাবিলায় সহায়তা করেছিল।

—ইউএনবি