December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, February 5th, 2022, 8:28 pm

পদ হারালেন জায়েদ খান, সাধারণ সম্পাদক নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সাধারণ সম্পাদকের পদ হারালেন জায়েদ খান। তার বদলে পদটিতে জয়ী ঘোষণা করা হয়েছে অভিনেত্রী নিপুণকে।

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির নির্বাচনের দিন থেকে জায়েদ খানকে নিয়ে নানান বিতর্কের শুরু হয়। তবে সবকিছু ছাপিয়ে এবারও টানা তিনবারের মতো সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছিলেন তিনি। তবে ফলাফলের বিষয়টি নিয়ে একই পদে নির্বাচন করা প্রার্থী নিপুণ আক্তার লিখিত অভিযোগ জানান নির্বাচনের আপিল বোর্ডের কাছে।

এ নিয়ে বেশ কয়েকদিন জল ঘোলা অবস্থার পর অবশেষে পরিস্কার হলো। বিদায় নিতে হচ্ছে জায়েদ খানকে। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে তাকে অপসারণের সিদ্ধান্তের কথা জানান আপিল বোর্ডের চেয়ারম্যান, চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান।

নির্বাচনে অনিয়ম করার অভিযোগে জায়েদ খানের পদ বাতিল করা হয়েছে। তার পরিবর্তে অপর প্রার্থী নিপুণ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। আপিল বোর্ডের মিটিংয়ে নিপূণ অংশ নিলেও জায়েদ খানকে পাওয়া যায়নি। এতে বিগত সময়ে সমিতির সদস্য পদ হারানো শিল্পীরা বিক্ষোভ করেন।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল শিল্পী সমিতির দ্বিবার্ষিকী নির্বাচন। এবার সভাপতি পদে জয়ী হয়েছেন ইলিয়াস কাঞ্চন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন গত দুই বারের সভাপতি মিশা সওদাগরর। আর আজকের আপিল বোর্ডের রায়ে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে হারিয়ে জয়ী হলেন নিপূণ আক্তার।

উল্লেখ্য, এবার শিল্পী সমিতির নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৪২৮জন। ভোট দিয়েছেন ৩৬৫ জন।

—ইউএনবি