May 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 11th, 2023, 11:45 am

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে রসিক এলাকার রোড ডিভাইডারের দু-ধারের ময়লা আর্বজনা পরিস্কারসহ ড্রেন পরিস্কার

নিজস্ব প্রতিবেদক, রংপুর :

আসছে পবিত্র মাহে রমজান শেষে পবিত্র ঈদুল ফিতরের দিন, যা মুসলিম উম্মাহর জন্য একটি আনন্দের দিন। এই পবিত্র দিনটি গরিব-ধনীসহ সকলে এক সাথে এক কাধেঁ কাধঁ মিলিয়ে উদযাপন করে। দিনটিকে উদযাপন করতে সারা দেশের ন্যায় প্রস্তুত হচ্ছে রংপুর মহানগরী। দিনটি সুন্দর সাচ্ছ্যন্দে ভাইরাস জনীত রোগ মুক্ত পরিবেশে পালনের লক্ষ্যে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ মোস্তাফিজার রহমান মোস্তাফার কড়া নির্দেশনায় নগরীর রাস্তা-ঘাট পরিস্কার, রোড ডিভাইডারের দু-ধারের আবর্জনা ও আগাছা পরিস্কার এবং বর্ষা মৌসুমের আগেই নগরীর ৩৩ ওয়ার্ডের সকল ড্রেন পরিস্কার করাসহ নানা উদ্যোগ হাতে নিয়েছে। কারণ ঈদে ভাইরাস জনীত রোগ মুক্ত থেকে যাতে সকলে সানন্দে ঈদ উদযাপন করতে পারে এবং বর্ষা মৌসুমে যেন কোন এলাকা বা রাস্তাঘাটে বর্ষার পানি না জমে। নগরী ঘুরে দেখা যায় নগরীর গুঞ্জন মোড় হতে সাতমাথা মোড়, ঘোড়াপীর হতে তাজহাট ব্রীজ, লালবাগ হতে পার্কের মোড়  বিশ্ববিদ্যালয়ের সামনে দিয়ে মডার্ণ মোড়, মর্ডাণ মোড় হতে দর্শনা-টার্মিনাল হয়ে মেডিকেল মোড়, সিও বাজার হতে ধাপ-কাচাঁরি বাজার, সিটি বাজার হতে পায়ড়া চত্বর পর্যন্ত সকল রোড ডিভাইডারের দু-ধারের আবর্জনা ও আগাছ পরিস্কার করা হচ্ছে। মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার নির্দেশনায় কাজগুলোন পরিচালনা করছেন এলাকাভেদে রসিক পরিস্কার পরিচ্ছন্ন কর্মকর্তা-১ মিজানুর রহমান মিজু, কর্মকর্তা-২ হাসান রাহী, কর্মকর্তা-মাসুদ হাসান সরকার। সমস্ত কাজের তদারকি করছেন মেয়রের ব্যাক্তিগত সহকারী হরকাতুল জিহাদ মুন্সী।
জানতে চাইলে বহ্য শাখার তিন প্রধান মিজানুর রহমান মিজু, রাহী ও মাসুদ বলেন, পবিত্র ঈদ উল ফিতর উদযাপন উপলক্ষে নগবাসীকে পরিচ্ছন্ন নগরী উপহার দেয়ার লক্ষ্যে মেয়র মহোদয়ের নির্দেশনায় নগরীর প্রধান প্রধান সড়ক সমূহ ও গুরুত্বপূর্ণস্থান সমূহ পরিস্কার পরিচ্ছন্ন করা হচ্ছে। মেয়র ধীরে ধীরে নগরীকে উন্নয়নশীল নগরী হিসেবে গড়ে তুলাড় আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন।
মেয়রের ব্যক্তিগত সহকারী হরকাতুল জিহাদ মুন্সী বলেন, মেয়র মহোদয়ের নির্দেশনায় আমরা নগরীকে একটি রুপে সাজাচ্ছি। ঈদ উপলক্ষে নগরীর পরিস্কার করার কাজে হাত দিয়েছি। বর্ষাকালকে সামনে রেখে ৩৩টি ওয়ার্ডের ড্রেনসহ ক্যানেলগুলোন পরিস্কার করছি। অল্প সময়ের মধ্যে আমরা উন্নয়নের দিক দিয়ে রংপুরকে রাজশাহী সিটি কর্পোরেশনের সাথে তুলনা করবো।##