June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, April 30th, 2024, 3:37 pm

‘পরশুরামে উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন মুক্তিযোদ্বারা’

জেলা প্রতিনিধি, ফেনী :

ফেনীর পরশুরামে শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা, পূল কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর ও উদ্বোধন করবেন ওই এলাকার বীর মুক্তিযোদ্বারা। উদ্বোধনী নাম ফলকে সবার উপরে নাম থাকবে মুক্তিযোদ্বার, আর স্থানীয় সংসদ সদস্যের নাম থাকবে নিচে এমন এক ব্যাতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

সোমবার (২৯এপ্রিল) উপজেলা পর্যায়ের সর্বোচ্চ নীতি নির্ধারনী ফোরামের সভায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্বান্ত বাস্তাবায়নের জন্য সংলিষ্টদের নির্দেশনা দিয়েছেন ফেনী ১ আসনের সাংসদ আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

তিনি বলেন, মুক্তিযোদ্বারা জাতির শ্রেষ্ট সন্তান তাদেরকে সম্মান করা আমাদের দায়িত্ব। দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের কর্মকর্তা ও রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধি সৃষ্টি হবে কিন্তু মুক্তিযোদ্বা আর সৃষ্টি হবেনা তাই মুক্তিযোদ্বারা যতদিন বেঁচে থাকবেন ততদিন তাদেরকে সর্বোচ্চ সন্মান দিতে হবে। তিনি বলেন তাঁর নির্বাচনী এলাকায় এখন থেকে রাস্তা, পূল কালভার্টসহ বিভিন্ন প্রতিষ্টানের ভিত্তি প্রস্তর ও উদ্বোধনী অনুষ্ঠানে নাম ফলকে স্থানীয় মুক্তিযোদ্বাদের নাম লেখা থাকবে সংসদ সদস্য হিসাবে যদি তাঁর ( আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ) নাম লিখার বাধ্যবাধকতা থাকে তাহলে উপস্থিতি হিসাবে নাম লেখা হবে তবে সবার উপরে মুক্তিযোদ্বার নাম থাকবে নিচে সংসদ সদস্য হিসাবে তাঁর নাম লেখতে হবে।
এলজিইডির উপজেলা প্রকৌশলী এস এম শাহ আলম ভূঁইয়ার কয়েকটি রাস্তার উদ্বোধনী অনুষ্ঠানে সংসদ সদস্যকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রন জানালে সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম তাঁর এই সিদ্বান্তের কথা জানিয়ে দেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা হাবিব শাপলার পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল উদ্দিন মজুমদার, উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান বীরমুক্তিযোদ্বা ফিরোজ আহাম্মদ মজুমদার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. মাহফুজুর রহমান, পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল. উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান এম সফিকুল হোসেন মহিমসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।