June 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 5th, 2024, 8:19 pm

পরের সিরিজে ভালো করতে চান নাহিদা আক্তার

অনলাইন ডেস্ক :

বাংলাদেশের ক্রিকেটে যেন ধবলধোলাইয়ের মৌসুম যাচ্ছে। একদিকে পুরুষ দল অন্যদিকে নারী দল। গত বৃহস্পতিবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টিতেও ধবলধোলাই হয়েছেন নিগার সুলতানা জ্যোতিরা। তার আগের দিন নাজমুল হোসেন শান্তরা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে সিরিজে ধবলধোলাই হয়েছেন। এ দিকে বাজে ফর্মের পরে নারী দলের সহ-অধিনায়ক জানিয়েছেন এই সিরিজে জয়ের চেষ্টা থাকা সত্ত্বেও তারা জয় পাননি। তবে পরের সিরিজে ভালো করবেন বলে জানিয়েছেন তিনি। ওয়ানডে এবং টি-টেয়োন্টি সিরিজ মিলিয়ে অজিদের বিপক্ষে ছয়টি ম্যাচ খেলে বাংলাদেশ। সেই ম্যাচগুলোতে ছন্নছাড়া ছিল নিগার সুলতানা জ্যোতিদের ব্যাটিং লাইনআপ। এই ছয় ম্যাচের মধ্যে রান তোলার দিক থেকে মাত্র একটি ম্যাচে তিন অঙ্কের সংখ্যা স্পর্শ করতে পারে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে গত বৃহস্পতিবার আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৫৫ রানের বড় সংগ্রহ তোলে সফরকারীরা। অজিদের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৭৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ৭৭ রানের বড় জয় নিয়ে সিরিজ শেষ করে অস্ট্রেলিয়া। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন তিন উইকেট শিকার করা টাইগ্রেস স্পিনার নাহিদা আক্তার। অজিদের বিপক্ষে এই সিরিজ নিয়ে তিনি বলেন, ‘আমরা ওয়ানডেতে ভালো খেলতে পারিনি, তাই আমাদের চেষ্টা ছিল টি-টোয়েন্টিতে ভালো কিছু করার।’ চলতি বছর বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টুর্নামেন্টের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন বাজে পারফরম্যান্স কতটুকু চিন্তার বিষয়। এই বিষয়ে বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের আরো অনেকগুলো ম্যাচ আছে। বিশ্বকাপের আগে আমরা ভারতের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলব। সেখানে চেষ্টা করব এই সিরিজে যেসব জায়গায় সমস্যা ছিল সেগুলো নিয়ে কাজ করতে। আমরা আশা করছি আসন্ন সিরিজে আমরা ভালো করব।’ অস্ট্রেলিয়াকে নিয়ে নাহিদা বলেন, ‘তারা অনেক অভিজ্ঞ খেলোয়াড়, টি-টোয়েন্টিতে চ্যাম্পিয়ন। আমরা চেষ্টা করেছি তাদের বিপক্ষে ব্যাটিং-বোলিং দুই ফরম্যাটেই কীভাবে ভালো করা যায়।

এই সিরিজের মধ্যে দিয়ে আমরা অনেক কিছু শিখতে পেরেছি। সামনের দিনগুলোতে আমাদের সমস্যাগুলো কাটিয়ে ওঠার চেষ্টা করব।’ দুই দেশের সুযোগ-সুবিধা নিয়ে নাহিদা বলেন, ‘অস্ট্রেলিয়া দল অনেক ভালো সুযোগ-সুবিধা পায়। এটা নিয়ে আমাদের কোনো অভিযোগ নেই। আমাদের বোর্ডও আমাদের জন্য যথেষ্ট চেষ্টা করছে। আমরা আগে থেকে অনেক ভালো সুযোগ-সুবিধা পাচ্ছি। আমরা আশা করি সামনে আরো ভালো সুযোগ-সুবিধা পাব।’