July 1, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 25th, 2022, 8:24 pm

পর্তুগালে ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট’ লিগে লিসবন সিক্সার্স চ্যাম্পিয়ন

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বাংলাদেশ দূতাবাস, লিসবনের উদ্যোগে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে তিন দিন ব্যাপী ‘বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’ অনুষ্ঠিত হয়েছে। ২৪ মে (মঙ্গলবার) স্থানীয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনাল ম্যাচে ‘ইয়াং টাইগার্স’ টিমকে হারিয়ে ‘লিসবন সিক্সার্স’ শিরোপা অর্জন করে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত তারিক আহসান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে স্মরণীয় করে রাখতে এবং জাতির পিতার কর্ম ও আদর্শকে বিশ্বব্যাপী নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে দূতাবাস এই ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছে।

তিনি বলেন, দেশ থেকে সহস্র মাইল দূরে বিদেশের মাটিতে এইরকম এই ক্রীড়া প্রতিযোগিতা প্রবাসীদের মাঝে আনন্দের উপলক্ষ্য বয়ে এনেছে। এর মাধ্যমে প্রবাসী বাংলাদেশিদের মাঝে সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় হবে বলেও তিনি আশা প্রকাশ করেন।

এর আগে গত ১৭ মে দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে টুর্নামেন্টের ঘোষণা দেয়া হয় এবং দল আহ্বান করা হয় যা প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিপুল সাড়া ফেলে। ২০টি দলের অংশগ্রহণে নক-আউট ভিত্তিক এই টুর্নামেন্টের গ্রুপ পর্যায় এবং কোয়ার্টার ফাইনালের ম্যাচ অনুষ্ঠিত হয় সান্তা আপোলোনিয়া মাঠে। সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচগুলো অনুষ্ঠিত হয় জামুর স্টেডিয়াম কমপ্লেক্সে।

—ইউএনবি