December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, May 20th, 2021, 12:22 pm

পল্লবীতে প্রকাশ্যে কুপিয়ে হত্যা: লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি আউয়াল গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
জমি নিয়ে বিরোধের জেরে রাজধানীর পল্লবীতে প্রকাশ্যে সাহিনুদ্দিন (৩৩) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যার ঘটনায় লক্ষ্মীপুর-১ আসনের সাবেকে এমপি এম এ আউয়ালকে গ্রেফতার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার র‍্যাবের ইন্টেলিজেন্স উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ খায়রুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, জমি নিয়ে বিরোধের জেরে সাহিনুদ্দিনকে বাসা থেকে ডেকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন নিহতের মা আকলিমা বেগম। পল্লবী থানায় আউয়ালসহ ২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন তিনি। এরই মধ্যে মামলাটি ডিবির কাছে হস্তান্তর করা হয়েছে।

জানা গেছে, আসামিরা সবাই পল্লবী থানা এলাকার বাসিন্দা। এজাহারভুক্ত এ ২০ জন ছাড়াও অচেনা আরো ১৫ জনকে মামলায় আসামি করা হয়েছে।

মামলার এজহার সূত্রে জানা গেছে, গত ১৬ মে বিকেল ৪টার দিকে সুমন ও টিটু নামের দুই যুবক সাহিনুদ্দিনকে জমির বিরোধ মেটানো হবে জানিয়ে ফোন করে ডেকে নেন। সাহিনুদ্দিন মোটরসাইকেলে পল্লবীর ডি-ব্লকের ৩১ নম্বর সড়কের ৪০ নম্বর বাসার সামনে গেলে সুমন ও টিটুসহ ১৪-১৫ জন মিলে তাকে টেনেহিঁচড়ে ওই বাড়ির গ্যারেজে নিয়ে যায়।

এ সময় সাহিনুদ্দিনের ছয় বছরের ছেলে মাশরাফি গেটের বাইরে ছিল। গ্যারেজে ঢুকিয়ে তাকে সন্ত্রাসীরা চাপাতি, চায়নিজ কুড়াল, রামদা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এরপর তাকে ওই গ্যারেজ থেকে বের করে ৩৬ নম্বর বাড়ির সামনে আবার কুপিয়ে ফেলে রেখে চলে যায়। ঘটনাস্থলেই সাহিনুদ্দিনের মৃত্যু হয়।