December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 5th, 2021, 12:10 pm

পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জি আর নেই

অনলাইন ডেস্ক :

ভারতের পশ্চিমবঙ্গের প্রবীণ মন্ত্রী সুব্রত মুখার্জি মারা গেছেন। বৃহস্পতিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতার একটি সরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স ছিল ৭৫ বছর।

তার মৃত্যুর খবর শুনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি হাসপাতালে ছুটে যান। এসময় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মমতা বলেন, সুব্রতদা কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমার জীবনে অনেক ট্র্যাজেডি আছে। কিন্তু সুব্রতদার মৃত্যু আমার জন্য অপূরণীয় ক্ষতি হয়ে থাকবে। শুক্রবারই হাসপাতাল থেকে সুব্রতদাকে রিলিজ দেওয়ার কথা ছিল।

উল্লেখ্য,পশ্চিমবঙ্গের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হওয়ার পর দক্ষিণ কলকাতার এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

১৯৬০ এর দশকের শেষদিকে কংগ্রেসের ছাত্র শাখায় যুক্ত হওয়ার মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন কলকাতার প্রাক্তন এই মেয়র। সত্তর এর দশকের গোড়ার দিকে মাত্র ২৬ বছর বছর বয়সে তিনি তৎকালীন মুখ্যমন্ত্রী সিদ্ধার্থ শঙ্কর রায়ের মন্ত্রীসভার সর্বকনিষ্ঠ মন্ত্রী হন।

এরপর ১৯৯৯ সালে তিনি কংগ্রেস ছেড়ে মমতা বন্দোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসে যোগ দেন। এর এক বছর পরই তিনি কলকাতার মেয়র হন। মাঝখানে কিছুদিনের জন্য তিনি তৃণমূল কংগ্রেস ছেড়েছিলেন।