May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 2nd, 2023, 8:25 pm

পাঁচে নেমে যা বললেন রিজওয়ান

অনলাইন ডেস্ক :

টি-টোয়েন্টিতে পাকিস্তানের নিয়মিত ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তবে অন্য দুই সংস্করণে মিডল অর্ডারে খেলেন এই কিপার-ব্যাটসম্যান। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ব্যাটিংয়ে এক ধাপ নিচে পাঠানোয় কিছুটা অসন্তুষ্ট তিনি। ফখর জামানের দুর্দান্ত ব্যাটিংয়ে নিউ জিল্যান্ডের সঙ্গে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেছে পাকিস্তান। রান তাড়ায় দুই ম্যাচেই সেঞ্চুরি করেছেন ফখর। সবশেষ ম্যাচে খেলেছেন ১৮০ রানের অপরাজিত ইনিংস। দলটির এই দুই জয়ে দারুণ অবদান আছে রিজওয়ানেরও। দুই ম্যাচেই পাঁচ নম্বরে নেমে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি। এই পজিশনে রান পেলেও প্রিয় চার নম্বরে নামতে না পেরে অখুশি রিজওয়ান।

সিরিজ নিশ্চিত করার অভিযানে বুধবার মাঠে নামবে পাকিস্তান। এই ম্যাচের আগে সংবাদমাধ্যমে নিজের ব্যাটিং অর্ডার নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন রিজওয়ান। “সত্যি কথা বললে, আমি (ওয়ানডেতে) পাঁচ নম্বরে ব্যাটিং করা নিয়ে খুশি নই। কারণ আমি চার নম্বরে ব্যাট করতে চাই।” “তবে আমি কী চাই, তা পাওয়া গুরুত্বপূর্ণ নয়। অধিনায়ক ও কোচ যা ভালো বুঝবে, তাই তারা করবে। আমার নিজের ইচ্ছে হলো চারে ব্যাট করা। কিন্তু এই বিষয়ে আমি কারো কাছে কোনো অভিযোগ করিনি।” প্রথম ম্যাচে ২৮৯ রানের লক্ষ্যে পাঁচে নেমে ৩৪ বলে ৪২ রানের অপরাজিত ইনিংস খেলেন রিজওয়ান।

পরেরটিতে ৩৩৭ রানের লক্ষ্যে তার ব্যাট থেকে আসে ৪১ বলে ৫৪ রানের হার না মানা ইনিংস। এই সিরিজের আগে সবশেষ ১৬ ইনিংসে ১৫ বার চার নম্বরে ব্যাট করেছেন রিজওয়ান। নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে চারে নামেন শান মাসুদ (১২ বলে ১)। পরেরটি আবদুল্লাহ শফিক (১৪ বলে ৭)। সব মিলিয়ে ৫৪ ম্যাচের ক্যারিয়ারে সবচেয়ে বেশি ২০ ইনিংস চার নম্বরেই খেলেছেন ৩০ বছর বয়সী ব্যাটসম্যান। ক্যারিয়ারের দুটি সেঞ্চুরিসহ এই পজিশনে ৪৩.৬৭ গড়ে ৭৪২ রান করেছেন তিনি। পাঁচে খেলে ৮ ইনিংসে দুই ফিফটিতে ৩৩.৬৬ গড়ে তার সংগ্রহ ২০২ রান।