July 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 27th, 2023, 7:58 pm

পাইরেসি নিয়ে মুখ খুললেন তমা মির্জা

অনলাইন ডেস্ক :

ঈদে মুক্তিপ্রাপ্ত তমা মির্জা অভিনীত সিনেমা ‘সুড়ঙ্গ’। মুক্তির পর থেকে ‘সুড়ঙ্গ’ সিনেমার টিকিট নিয়ে এখনও চলছে হাহাকার। প্রেক্ষাগৃহে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। দেশ ছাড়িয়ে সিনেমাটি প্রদর্শিত হচ্ছে কলকাতা, আমেরিকায়। সেখানেও দারুণ সাড়া মিলছে। তবে এরইমধ্যে সিনেমাটি পাইরেসির শিকার হয়েছে। ‘সুড়ঙ্গ’ সিনেমা এখন অনলাইনে দেখা যাচ্ছে। একাধিক সাইটে পুরো সিনেমাটির হল প্রিন্ট অনলাইনের বিভিন্ন প্লাটফরমে বিনামূল্যে দেখা যাচ্ছে।

এ নিয়ে বুধবার (২৬ জুলাই) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক স্ট্যাটাসে ‘সুড়ঙ্গ’ পাইরেসি হওয়া প্রসঙ্গে আক্ষেপ প্রকাশ করে তমা মির্জা লিখেছেন, ‘আমাদের সিনেমাটা পাইরেসি করে দিল, কই সেটা নিয়ে তো কাউকে স্ট্যাটাস দিতে দেখলাম না। আচ্ছা অন্য মুভির তো এমন ভয়াবহভাবে পাইরেসি হতে দেখলেন না কেউ! যদিও আমাদের টিম দিন নেই, রাত নেই এটা নিয়েই কাজ করে যাচ্ছে। স্ট্যাটাসকে কেন্দ্র করে প্রশ্ন রেখে তমা লেখেন, ‘আমেরিকাতে আমাদের সিনেমাটি এত ভালো যাচ্ছে, কই সেটা নিয়ে তো স্ট্যাটাস দিচ্ছেন না।

কলকাতায় কী হচ্ছে সেটা নিয়ে রসালো স্ট্যাটাস দিচ্ছেন, কই যখন রিলিজের প্রথম দুদিন কলকাতায় আমাদের সিনেমা ভালো গেল সবাই প্রশংসা করল আর তার পরই পাইরেসি হয়ে গেল? তখনও চুপ কেনো আপনারা?’ এই অভিনেত্রী লেখেন, ‘এটা জানেন তো পাইরেসি আমাদের দেশ থেকেই হয়েছে। আর তারপর ম্যাসিভ আকারে ভাইরাল করে দেওয়া হয়েছে। এটা নিয়ে অন্তত কিছু বলেন! নাকি বলা বারণ? আরে ভাই আপনারাই আপন হলেন না। আবার চান পাশের দেশ আপন হয়ে আমাদের সিনেমা দেখে অজ্ঞান হয়ে পড়ে যাক?’ সবশেষ তমা লেখেন, ‘দেশের বাইরে ‘সুড়ঙ্গ’ অনেক ভালো যাচ্ছে, সামনে আরো ভালো যেতো আর সেটার পূর্বাভাস পেয়েই হয়তো এই পাইরেসি?

যাইহোক ভাইরা এবার একটু থামেন আর দোয়া করেন যে কষ্ট আমাদের টিম পেলো আর যে ক্ষতি আমাদের হয়েছে, বাকি সিনেমাগুলোর যেন না হয়। পাইরেসি বন্ধ করা এখন সবচেয়ে জরুরি। কারণ আমাদের সিনেমা আমাদের সম্পদ, আমাদের গর্ব।’