June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 5th, 2024, 8:18 pm

পাকিস্তানের নেতৃত্ব নিয়ে যা বললেন মিসবাহ

অনলাইন ডেস্ক :

শাহীন আফ্রিদি পাকিস্তানের টি-টোয়েন্টি নেতৃত্ব পেয়েছিলেন পাঁচ মাসও হয়নি। তার আগেই সরিয়ে দেওয়া হয়েছে তাকে। নতুন করে বাবর আজমকে নেতৃত্বে ফিরিয়ে আনা হয়েছে। যা নিয়ে চলছে বিস্তর আলোচনা-সমালোচনা। পাকিস্তানের সাবেক হেড কোচ মিসবাহ উল হক মনে করেন, যেভাবে নেতৃত্বে পরিবর্তন আনা হয়েছে সেটা ছিল পুরোপুরি ভুল! পিসিবি শাহীনকে সরিয়ে বাবরকে নেতৃত্বে আনার পরই এমন মন্তব্য করেছেন মিসবাহ। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮ এপ্রিল টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে এমন পরিবর্তনের কথা জানিয়েছে পিসিবি।

বোর্ড অবশ্য বিবৃতিতে জানিয়েছে, পুরো বিষয়টি কৌশলগত কারণেই করা হয়েছে। ওই ঘটনার প্রেক্ষিতে লাহোরে সংবাদ মাধ্যমকে পুরো প্রক্রিয়ার সমালোচনা করেছেন মিসবাহ, ‘আমাদের খেলোয়াড়রা সবাই তারকা। বাবর আজম তারকা, শহীনও একজন তারকা। যেভাবে পরিবর্তনটা করা হয়েছে সেটা ছিল অপ্রীতিকর। যার প্রভাব খেলোয়াড়দের ওপর পড়ছে।’ ভারতে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর টি-টোয়েন্টির নেতৃত্বে বাবরের স্থলাভিষিক্ত হয়েছিলেন শাহীন।

তৎকালীন কমিটির প্রধান জাকা আশরাফ এই সিদ্ধান্ত নেন। কিন্তু জাতীয় দলের অধিনায়কত্ব পাওয়ার পর থেকে বাজে সময় কাটছে শাহীনের। গত জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৪-১ এ হারে তার দল। তাছাড়া পাকিস্তান সুপার লিগেও তার অধিনায়কত্ব প্রশ্নবিদ্ধ হয়েছে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স মাত্র একটি ম্যাচ জিতেছে, হেরেছে আটটি!