October 6, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, November 19th, 2021, 9:20 pm

পাকিস্তানের বিপক্ষে হারায় টপ অর্ডার ব্যাটারদের দুষলেন মাহমুদউল্লাহ

ছবি : মঈন আহমেদ

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হারায় দলের টপ-অর্ডার ব্যাটারদের ব্যর্থতাকে দায়ী করেছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।
শুক্রবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে সাত উইকেট হারিয়ে ১২৭ রান তুলে টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ছয় উইকেট হারিয়ে ১৯ ওভার দুই বল খেলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।
পাওয়ারপ্লেতে তিন উইকেট হারিয়ে মাত্র ২৫ রান তুলে বাংলাদেশ।
মাহমুদউল্লাহ বলেন, ‘যখন আমরা ব্যাট করার সিদ্ধান্ত নিই তখন উইকেট ব্যাটিং করার জন্য ভালো মনে হয়েছে। তবে বোলারদের জন্যও সহায়ক ছিল। এটা কোনো অজুহাত হতে পারে না। আমাদের ব্যাটিংয়ে আরও ভালো করা উচিত বিশেষ করে টপ-অর্ডারে।’
তিনি বলেন, ‘বিশ্বকাপেও আমাদের টপ অর্ডার ব্যাটারদের পারফর্মেন্সে ঘাটতি ছিল। যদি আমরা ১৪০ করতে পারতাম তাহলে ভালো হত। ১২৭ রান নিয়ে আগে উইকেট পেলে (ভালো হত)। বোলাররা ভালো করেছেন। আমরা অনেকটা কাছে চলে গিয়েছিলাম। শেষ পর্যায়ে পাকিস্তানের শেষ দুই ব্যাটারকে ক্রেডিট দিতে হয়। নওয়াজ ও সাদাব খান তাদের জন্য ভালো করেছেন।’
পাকিস্তানও প্রথম দিকে উইকেট হারায়। তবে পঞ্চম উইকেটে ফখর জামান ও খুশদিল শাহ স্কোরবোর্ডে ৫৬ রান যোগ করেন যা বাংলাদেশকে চাপে ফেলে দেয়।
খেলার শেষ পর্যায়ে মোহাম্মদ নওয়াজের ৮ বলে ১৮ এবং সাদাব খানের ১০ বলে ২১ রান পাকিস্তানকে চার বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে দেয়।
এই সিরিজের দ্বিতীয় ম্যাচ শনিবার এবং তৃতীয় ও শেষ ম্যাচ ২২ নভেম্বর একই ভ্যানুতে দুপুর ২টায় হবে।

—ইউএন