June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, October 25th, 2023, 8:19 pm

পাকিস্তানের সাবেকদের সাথে আলোচনায় পিসিবি প্রধান

অনলাইন ডেস্ক :

ভারতে চলমান বিশ্বকাপে দলের বাজে পারফরমেন্সের বিষয়টি নিয়ে সাবেক টেস্ট খেলোয়াড়দের সাথে আলোচনা শুরু করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান জাকা আশরাফ। মঙ্গলবার আশরাফ এ ব্যপারে আলোচনার জন্য প্রধান নির্বাচক ইনজামাম-উল হক ও সাবেক দুই খেলোয়াড় মোহাম্মদ ইউসুফ ও আকিব জাভেদের সাথে লাহোরে কথা বলেছেন। কিভাবে দলকে সামনে এগিয়ে নিয়ে যাওয়া যায় সে ব্যপারে আলোচনার জন্য ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, সাকলাইন মুস্তাক, উমর গুলের মত খেলোয়াড়দের সাথেও কথা বলবেন আশরাফ।

পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাকিস্তানের বর্তমান দলের সদস্যদের উন্নতিতে কি করনীয় এ বিষয়ে মতামত নিতে পিসিবি প্রধান সাবেক খেলোয়াড়দের সাথে আলোচনা শুরু করেছেন। আশরাফ এ সময় সাবেক খেলোয়াড়দের জাতীয় দলের সাথে আরো বেশী সম্পৃক্ত করার বিষয়টিতে বোর্ড সদস্যদের গুরুত্বের বিষয়টি সামনে নিয়ে আসে। বিভিন্ন সময়ে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করে অতীতে যারা পাকিস্তানকে সাফল্য এনে দিয়েছেন তাদের পরামর্শ এই মুহূর্তে জরুরী বলে পিসিবি মনে করছে। জাকা আশরাফ বলেছেন, ‘সর্বোচ্চ পর্যায়ে এসব খেলোয়াড়রা পাকিস্তানকে দীর্ঘদিন প্রতিনিধিত্ব করেছেন। তাদের সকলের বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা রয়েছে।

আমরা আশারা করছি বর্তমান দলের বাজে সময়ে সাবেকদের পরামর্শ কাজে আসবে। একইসাথে দলের উন্নতিতে সহায়ক হবে। এভাবেই আমরা সব ধরনের ফর্মেটে একটি শক্তিশালী দল হিসেবে গড়ে উঠতে পারবো।’ সর্বোচ্চ পর্যায়ে যখনই দল খারাপ করেছে তখনই ভক্তদের রাগ প্রশমিত করতে পিসিবি তাৎক্ষনিক বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে, এটা পাকিস্তান ক্রিকেটে একটি স্বাভাবিক বিষয়। অতীতেও দেখা গেছে বিভিন্ন সময় পাকিস্তান ক্রিকেটের উন্নতিতে পিসিবিকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করতে। কিছু হয়তো কাজে এসেছে, কিছু হয়নি।

আশরাফ আরো জানিয়েছেন ন্যাশনাল ক্রিকেটে একাডেমির পরিকল্পনা আছে ঘরোয়া ক্রিকেটে শীর্ষ প্রতিভাবান খেলোয়াড়দের নিয়ে একটি বিশেষ ক্যাম্প আয়োজনের। পিসিবি প্রধান জানিয়েছেন এই ক্যাম্পের মূল লক্ষ্য হচ্ছে খেলোয়াড়দের আরো পরিনত করে তোলা ও আন্তর্জাতিক ম্যাচের জন্য তাদের প্রস্তুত করে তোলা। ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে পার্থক্যটা এর মাধ্যমে কমিয়ে আনা। সাবেক অনেক খেলোয়াড়েরই বিশ্বাস ক্রিকেটে পাকিস্তানের বর্তমান ঘরোয়া কিাঠামো কোনভাবেই জাতীয় দলকে কোন সহযোগিতা করতে পারছে না।