June 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, April 8th, 2024, 8:18 pm

‘পাকিস্তানে ঘুরে ফিরে সেই দেশি কোচ’

অনলাইন ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে কোচের খোঁজে আছে পাকিস্তান। সেই আলোচনায় শেন ওয়াটসন থেকে জেসন গিলেস্পি হয়ে গ্যারি কারস্টেনের নামও শোনা গেছে। কিন্তু ঘুরে আবার সেই দেশি কোচের দিকে হাত বাড়াচ্ছে পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের জন্য মোহাম্মদ ইউসুফকে অর্ন্তর্বতীকালীন প্রধান কোচের দায়িত্ব দিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম এবং পিটিআইয়ের খবর অনুযায়ী, নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের অর্ন্তর্বতীকালীন প্রধান কোচের দায়িত্বে থাকবেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইউসুফ। তাঁর সহকারী হিসেবে দায়িত্ব পাচ্ছেন আরেক সাবেক ক্রিকেটার আবদুল রাজ্জাক।

দুজনই বর্তমানে পাকিস্তানের নির্বাচক কমিটির সদস্য। ইউসুফ অবশ্য পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচের দায়িত্বেও আছেন। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই পাকিস্তানের প্রধান কোচের পদ খালি রয়েছে। বিদেশি কোচ হিসেবে অনেকের নাম আলোচনায় এলেও শেষ পর্যন্ত কাউকেই চূড়ান্ত করতে পারেনি পিসিবি। বাধ্য হয়ে দেশিদের দিয়েই আপাতত কাজ চালাতে হচ্ছে। সর্বশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে এই দায়িত্ব পালন করেছিলেন টিম ডিরেক্টর মোহাম্মদ হাফিজ।

যদিও মহসিন নাকভি পিসিবির চেয়ারম্যান হওয়ার পর হাফিজকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। তখন পেস বোলিং কোচের দায়িত্বে ছিলেন উমর গুল এবং স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেন সাঈদ আজমল। ঘরের মাঠের নিউজিল্যান্ড সিরিজেও দুজনকে রেখে দেওয়া হতে পারে। নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার সাদা বলের ক্রিকেটে পাকিস্তানের অধিনায়কের দায়িত্বে ফিরছেন বাবর আজম।