May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 1st, 2022, 7:48 pm

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

মানিকগঞ্জের পাটুরিয়ায় যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে। ফেরিঘাটে আটকে পড়েছে ছয় শতাধিক যানবাহন। ফলে চরম ভোগান্তির শিকার হচ্ছেন এসব যানবাহনের যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, পাটুরিয়ার চার নম্বর ঘাটের পন্টুন সমস্যা, সাপ্তাহিক দুদিনের ছুটি ও ফেরি স্বল্পতার কারণে ঘাট এলাকায় যানবাহনগুলোর চাপ বেড়েছে। শুক্রবার সকাল থেকেই পাটুরিয়া প্রান্তে যাত্রীবাহী বাস, ব্যক্তিগত বিভিন্ন গাড়ি ও পণ্যবাহী ট্রাকের লাইন পড়ে যায়।

তিনি আরও বলেন, রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার অন্যতম প্রবেশপথ হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ। সকালে দৌলতদিয়া থেকে যাত্রী ও যানবাহন নিয়ে আসা ফেরি শাহ মখদুম পাটুরিয়ার ৪ নম্বর ঘাটে আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে পন্টুনে সজোরে আঘাত করে। এতে পন্টুনটি উঁচু হয়ে যাওয়ায় এ ঘাট দিয়ে দুই ঘণ্টা ফেরিতে যানবাহন ওঠানো-নামানো বন্ধ থাকে।

প্রতিটি যানবাহনকে ফেরিতে উঠতে দেড় থেকে দুই ঘণ্টা পযন্ত ঘাটে আটকে থাকতে হয়েছে।

পণ্যবাহী পরিবহনের শ্রমিকদের ভোগান্তি আরও বেশি। ঘাট কর্তৃপক্ষ অগ্রাধিকার ভিত্তিতে বাস,ব্যক্তিগত গাড়ি পার করায় পন্যবাহী ট্রাককে বেশী সময় ধরে আটকে থাকতে হচ্ছে। দুই থেকে তিন দিন পর্যন্ত তাঁদের নদী পার হওয়ার অপেক্ষায় ঘাট এলাকায় আটকে থাকতে হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

—ইউএনবি