May 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 25th, 2022, 8:35 pm

পাটুরিয়ায় যানবাহনের চাপ, পারের অপেক্ষায় ৭’শ যানবাহন

দুইদিনের ছুটির কারণে দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলায় যাতায়াতকারী যাত্রী ও যানবাহনের চাপ পড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাটে। অতিরিক্ত যানবাহনের চাপ সামলাতে হিমশিমে পড়েছে ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্র জানায়, বৃহস্পতিবার রাত থেকেই অতিরিক্ত যানবাহন ও যাত্রীর চাপ শুরু হয়। শুক্রবার সকালে অতিরিক্ত যানবাহনের চাপে ঘাটে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়েছে। ফেরি পারের অপেক্ষায় আটকে পড়েছে দুইশ’র ওপরে বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও পাঁচ শতাধিক পণ্যবোঝাই ট্রাক।

পাটুরিয়ার দুটি টার্মিনাল ও ঘাট এলাকার সড়কে পারের অপেক্ষায় আটকে থাকতে হচ্ছে পণ্যবাহী কয়েকশ ট্রাককে। এতে দুর্ভোগে পড়েছে ট্রাক ড্রাইভার ও শ্রমিকরা। প্রতিটি যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়িগুলোকে ফেরি পার হতে সময় লাগছে দেড় থেকে দুই ঘন্টা।

বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) আবদুস সালাম জানান, শুক্রবার সকাল থেকে পাটুরিয়া ফেরি টার্মিনাল এলাকায় দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলায় যাতায়াতকারী যানবাহনের প্রচণ্ড ভিড় দেখা গেছে। নদী পারাপারে ফেরিগুলোর জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয় যানবাহনকে।

তিনি জানান, দুইদিনের ছুটির কারণে অতিরিক্ত যানবাহনের চাপ পড়েছে ঘাটে। চাপ সামলাতে ছোট বড় ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

আবদুস সালাম বলেন, যাত্রী ও জরুরি মালামাল বহনকারী যানবাহন অগ্রাধিকার দেয়া হচ্ছে। ট্রাকগুলোকে কিছুটা অপেক্ষা করতে হবে।

—ইউএনবি