August 9, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 8th, 2022, 2:04 pm

পাটুরিয়া ফেরিঘাটে ঘরমুখো যাত্রী ও যানবাহনের চাপ

মা‌নিকগ‌ঞ্জের পাটু‌রিয়া ফে‌রিঘা‌টে ঈ‌দে ঘরমু‌খো যাত্রীর চাপ ও যানবাহ‌নের সংখ্যা বেড়েছে। তবে উপ‌চেপড়া ভিড় নেই।

সংশ্লিষ্টরা জানান, ফে‌রি‌তে যাত্রী ও যানবাহ‌নের স‌ঙ্গে সী‌মিত আকারে মোটরসাই‌কেলও পার করা হ‌চ্ছে। বিড়ম্বনা ছাড়া ফে‌রি‌তে পার হ‌তে পারায় স্ব‌স্তি‌ পাচ্ছেন যাত্রীরা। এছাড়া লঞ্চ কতৃপক্ষ ধারণক্ষমতার বেশি যাত্রী যেন ল‌ঞ্চে না ওঠে সেই চেষ্টা কর‌ছেন।

বিআইড‌ব্লিউ‌টি‌সি আরিচা অঞ্চ‌লের ডি‌জিএম শাহ খা‌লেদ নেওয়াজ ব‌লেন, শুক্রবার ভোর থেকে ঈদে ঘরমু‌খো দ‌ক্ষিণ প‌শ্চিমাঞ্চ‌লের যাত্রী ও যানবাহ‌নের চাপ শুরু হ‌য়ে‌ছে। যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত গাড়ির প্রাই‌ভেটকার, মাই‌ক্রোবাসগু‌লো অনায়া‌সেই ফে‌রি‌তে উ‌ঠতে পরাচ্ছে।

তিনি বলেন,অন্য ঈদের সময় তিন‌দিন আগে থে‌কে পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ রাখা হ‌লেও এবার গা‌ড়ির চা‌প কম থাকায় পন্যবাহী ট্রাকগু‌লো পারা করা হ‌চ্ছে। সে‌ক্ষে‌ত্রে আগে বাস ও প‌রে ট্রাক পার কর‌ছি। ঘাটে সকাল থে‌কে বাস, ব্যক্তিগত গা‌ড়ি ও পণ্যবাহী ট্রা‌কের সামান্য লাইন রয়েছে।

বর্তমা‌নে ২১ টি ফে‌রির ম‌ধ্যে ২০টি দি‌য়ে পারাপার করা হ‌চ্ছে ।

সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় প্রায় সাত হাজার যানবাহন পারাপার করা হ‌য়ে‌ছে। এর ম‌ধ্যে ৩৬০০‌টি মোটরসাই‌কেল বলে জানান এই বিআইড‌ব্লিউ‌টি‌সি কর্মকর্তা।

পু‌লিশ সুপার গোলাম আজাদ খান জানান, ঘা‌টের আইনশৃঙ্খলা রক্ষা ও ছিনতাইরোধে ঘাট এলাকায় অতি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন ও সি‌সি ক্যামেরার আওতায় রাখা হ‌য়ে‌ছে।

—ইউএনবি