May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, April 20th, 2023, 8:22 pm

‘পাপ’ সিনেমা নিয়ে শিওর ছিলাম না: ববি

অনলাইন ডেস্ক :

দীর্ঘদিন পর ববির নতুন কোনো ছবি মুক্তি পেতে যাচ্ছে। বলা হচ্ছে ঈদে মুক্তি পেতে যাওয়া ছবি ‘পাপ’-এর কথা। সৈকত নাসির নির্মিত এই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল রোশান ও ইয়ামিন হক ববি। এ ছাড়া নবাগত জাকিয়া মাহা ও আরিয়ানা রয়েছেন গুরুত্বপূর্ণ ভূমিকায়। গত মঙ্গলবার রাতে রাজধানীর একটি রেস্তোরাঁয় জড়ো হয় ‘পাপ’ বাহিনী।

এরপর বিভিন্ন প্রশ্নের জবাবে জানান ছবির গল্প-অভিজ্ঞতা। নায়িকা ববি জানালেন, ‘পাপ বাপকেও ছাড়ে না’, এই বার্তাটি বিনোদনের মোড়কে তাদের ছবিটিতে উঠে এসেছে। সঙ্গে এ-ও জানান, শুরুতে এই ছবিটি করতে চাননি তিনি। তবে গল্প শুনে রাজি হয়ে যান সে গল্প শোনালেন এভাবে, ‘এটা ঠিক, প্রথমে আমি একটু দ্বিধায় ছিলাম। আজিজ ভাই যখন আমাকে প্রথমে কল দিয়েছিলেন, আমি বলেছিলাম, শিওর না, আমি ভাবছি। এরপর গল্পটা শুনে আমি শকড! কী হবে কী হবে কৌতূহল হচ্ছিল।

কিন্তু তারা আমাকে তখন কিছু বলেনি।’ উল্লেখ্য, ‘পাপ’-এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন আবদুল আজিজ। ছবিটি প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া। দর্শকের রুচির সঙ্গে ‘পাপ’ খাপ খাইয়ে নেবে বলেই বিশ্বাস ববির। তার ভাষ্য, ‘এখন দর্শকের রুচি পরিবর্তন হয়েছে। ভিন্ন ভিন্ন গল্প দেখতে চায়। রোমান্টিক দেখে, অ্যাকশন দেখে, আর ক্রাইম-থ্রিলার তো অনেক বড় জনরা। আমি নিজেও এই ধাঁচের ছবি পছন্দ করি। আমাদের যত পরিশ্রম, সব দর্শকের জন্য।

আমার বিশ্বাস, দর্শক যখন হলে আসবে, অবশ্যই বুঝতে পারবে ববি কেন পাপ-এ যুক্ত হয়েছে।’ অন্যদিকে নায়ক জিয়াউল রোশান বললেন, ‘আমার কাছে অনেকে জানতে চান, কী মেসেজ দিচ্ছে এই সিনেমাটি? আসলে কী বার্তা দিলো, সমাজের জন্য কী অগ্রগতি বয়ে আনলো, এসব ভেবে কিন্তু আমরা সিনেমা দেখি না। সিনেমা একটা নিছক আনন্দ, ভালোলাগা। যখন আমরা কমেডি ছবি দেখি, সেখানে কিন্তু সমাজের জন্য কল্যাণ বয়ে আনার মতো কিছু থাকে না। তবে হ্যাঁ, অবশ্যই পাপ-এর মধ্যে সমাজের জন্য কিছু বার্তা রয়েছে। ক্রাইম-থ্রিলার সিনেমায় বাংলাদেশে একটি মাইলস্টোন হয়ে থাকবে আমাদের পাপ।’