October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 25th, 2022, 1:39 pm

পাবনার সেই যুবলীগ নেতা এবার আশ্রয়ন প্রকল্পের ঘরে তরুণীসহ ধরা

জেলা প্রতিনিধি, পাবনা :

জুয়ার আসার থেকে গ্রেফতার হয়ে কারাভোগের কয়েকদিনের মধ্যেই আবার পাবনার আটঘরিয়া উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফার এবার আশ্রয়ন প্রকল্পের ঘরে আশ্রয় নেয়া এক তরুণীর সঙ্গে অনৈতিক কাজের সময় হাতেনাতে ধরা পড়েছেন। স্থানীয়রা তালাবদ্ধ করে রাখায় কয়েক ঘণ্টা পর নিজের নেতাকর্মীদের সহায়তায় মুক্ত হয়েছেন।
বুধবার (২৪ আগস্ট) দুপুরে উপজেলার চাঁদভা ইউনিয়নের বুয়ালপাড়া গ্রামের আশ্রয়ন প্রকল্পের গুচ্ছগ্রামে এঘটনা ঘটে।
আশ্রয়ন প্রকল্পের বাসিন্দা ও স্থানীয়রা জানান, মাকে সঙ্গে নিয়ে বৃষ্টি নামের তরুণী একাই আশ্রয়ন প্রকল্পের একটি বাড়িতে বসবাস করেন। প্রকল্পের ঘরে ওঠার পর থেকেই ওই তরুণীর সঙ্গে আজিজুল গাফ্ফারের অনৈতিক সম্পর্ক চলছিল। মাঝে মধ্যেই রাতে ও দিনে তিনি ওই তরুণীর কাছে আসা-যাওয়া করতেন। বিষয়টি অনেকদিন ধরেই প্রকল্পের বাসিন্দা ও স্থানীয়দের মাঝে নজরে ছিল। আজকে দুপুরে হঠাৎ প্রকল্পের পেছনের দিক দিয়ে লুকিয়ে ওই তরুণীর ঘরে ঢুকে গাফ্ফার। এসময় ওই তরুণীর বৃদ্ধ মা ঘরের বাহিরে অবস্থান করছিল। বিষয়টি টের পেয়ে প্রকল্পের বাসিন্দা ও স্থানীয়রা তাদের ঘরে তালাবদ্ধ করে। পরে আজিজুল গাফ্ফার তার নেতাকর্মীদের ফোন দিলে তারা দ্রুত ঘটনাস্থলে এসে স্থানীদের ভয়ভীতি দেখিয়ে তাকে ছাড়িয়ে নিয়ে যান।

তবে বিষয়টি অস্বীকার করে আটঘরিয়া উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফার বলেন, বৃষ্টি বিভিন্ন অনুষ্ঠানে গান করেন। ধানেঘাটা হাটগ্রামের একটি অনুষ্ঠানে গান গাওয়ার বিষয়ে কথা বলতে আমি তার বাসায় গিয়ে ছিলাম। এসময় কিছু ভুল বুঝাবুঝির কারণে গেটে তালা দিয়েছিল, বিষয়টি তেমন কিছু নয়। কিন্তু আমার রাজনৈতিক প্রতিপক্ষ বিষয়টি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করছে।

এবিষয়ে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, আমি ছুটিতে থাকায় বিষয়টি আমার নজরে নেই। আমি ডিউটি অফিসারসহ থানার সংশ্লিষ্টদের কাছে কথা বলে খোঁজখবর নিয়েছি। তারা এবিষয়ে কোনও কিছু বলতে পারলো না। কেউ এখনও পর্যন্ত আমাদের কাছে কোনও অভিযোগ করেনি, যদি করে তবে অবশ্যই এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে পাবনা জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শিবলী সাদিক বলেন, ‘বিষয়টি আমি জানি না। এখনও পর্যন্ত আমাদের কেউ বিষয়টি জানায়নি। আপানার কাছ থেকেই প্রথম শুনলাম। আমি বিষয়টি সম্পর্কে খোঁজখবর নিয়ে আপনাকে জানোবো।’

উল্লেখ্য, গত ২৮ জুলাই ভোররাতে পাবনার আটঘরিয়ার দেবোত্তর বাজার যুবলীগের কার্যালয়ে অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে উপজেলা যুবলীগের সভাপতি আজিজুল গাফ্ফারসহ ১৫ জনকে আটক করেছিল পুলিশ। পরে তাদের আদালতের মাধ্যমে পাবনা কারাগারে পাঠানো হয়। সম্প্রতি তিনি জামিনে মুক্ত হয়েছেন।