June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 5th, 2022, 8:40 pm

পাবনায় অন্তঃজেলা চোরচক্রের চার সদস্যকে ৫টি মোটরসাইকেলসহ গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের বিশেষ অভিযানে মামলা রজু হওয়ার চব্বিশ ঘন্টার মধ্যে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের চার সদ্যকে গ্রেপ্তার করেছে। এসময় তাদের নিকট থেকে ৫টি চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। নাটোর সিংরা ও পাবনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই চোরাকৃত মালামালসহ তাদের গ্রেপ্তার করা হয়েছে।
আটকৃত চোর চক্রের সদস্যরা হলেন, আমিনপুর থানাধিন ঘোপসিলন্দা গ্রামের মোঃ লিয়াকত মিয়ার ছেলে মোঃ আল আমিন মুন্না(২৮), আটঘরিয়া দেবত্তরের হিন্দুপাড়ার মোঃ আক্তারের ছেলে মোঃ সোহাগ(২৫), পাবনা সদরের বালিয়া হালট এলাকার মুত, সিদ্দিক প্রামানিকের ছেলে মোঃ মনির হোসেন (৪০), চাটমোহরের কৈলমহল এলাকার মোঃ শাহাজাহানের ছেলে মোঃ শিপন (২৫)।

রোববার সকালে জেলা গোয়েন্দা পুলিশ কার্যালয়ের সামনে উদ্ধার অভিযান নিয়ে প্রেসব্রিফিং করেন জেলা পুলিশের (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) পুলিশ সুপার মোঃ মহিবুল ইসলাম খান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম, অতিরিক্ত পুলিশ সপুার (ডিএসবি) জেন্না আল মামুন, সহকারী পুলিশ সুপার আরজুমান আক্তার, ডিবি ওসি আতাউর খন্দকার, পুলিশ পরিদর্শক অশিত কুমার, পুলিশ পরিদর্শক তানভীর ইসলাম সহ জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা।

উদ্ধার অভিযান নিয়ে জেলা পুলিশ সুপার গণমাধ্যম কর্মীদের বলেন, সম্প্রতি জেলাতে একটি চোরচক্র বিভিন্ন স্থান থেকে কৌশলে বেশ কিছু মোটরসাইকেল চুরি করে। এই সংক্রান্ত বিষয়ে থানাতে মামলা রজু হলে দ্রæত অভিযোগের আলোকে জেলা গোয়েন্দা পুলিশের দলকে অভিযানের দায়িত্ব দেয়া হয়। সিসিটিভির ফুটেজ ও গোপন সংবাদের ভিত্তিতে এই আন্তঃজেলা চোর চক্রের ৪ সদস্যকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্যের আলোকে নাটোরের সিংরা উপজেলা ও পাবনা সদরের বিভিন্ন স্থানে অভিযান করে চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিগত সময়ের একাধিক চুরির মামলা রয়েছে। ওই সকল মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে। আসামীদের বিরুদ্ধে আইনগত পক্রিয়া শেষে জেল হাজতে প্রেরণ করা হবে।