October 3, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, September 13th, 2022, 5:53 pm

পাবনায় আওয়ামীলীগ নেতা সায়দার হত্যা মামলার রহস্য উদঘাটন; অস্ত্রসহ গ্রেপ্তার ৬

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনার সদর উপজেলার হেমায়েতপুরে প্রতিপক্ষের গুলিতে আওয়ামীলীগ নেতা সায়দার মালিথা হত্যার ৭২ ঘন্টার মধ্যে রহস্য উদঘাটন করেছে পুলিশ। সেইসাথে হত্যাকান্ডে জড়িত ৬ জনকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।
আজ দুপুরে পাবনার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার আকবর আলী মুনসী। গ্রেপ্তারকৃতরা হলো, আনোয়ার আহমেদ স্বপন, আশিক মালিথা, রিপন খান, নুরুজ্জামান রাকিব, ইয়াসিন আরাফাত ইস্তি ও আলিফ মালিথা।
পুলিশ সুপার বলেন, গত ৯ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া বাঁধের রাস্তার মোড়ে চায়ের দোকানে প্রকাশ্যে পৌর আওয়ামীলীগ সদস্য সায়দার মালিথাকে গুলি ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের পর অভিযানে নামে পুলিশ। তথ্য প্রযুক্তির সাহায্যে ঢাকা, কক্সবাজার, সিরাজগঞ্জ ও পাবনা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কিলিং মিশনে অংশ নেয়া ছয়জনকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয় হত্যাকান্ডে ব্যবহৃত বিদেশী পিস্তল, গুলি, মোটরসাইকেল সহ বিভিন্ন আলামত। মুল পরিকল্পনাকারীকে সনাক্ত করা হয়েছে। তাকেও খুব শিগগির গ্রেপ্তার করা হবে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মোট ২৩টি মামলা রয়েছে।
গ্রেপ্তারের পর পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, ইউপি নির্বাচনে পরাজয় ও জমি নিয়ে হেমায়েতপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন মালিথার সাথে তার চাচাতো ভাই সায়দার মালিথার বিরোধ চলছিল। এলাকায় প্রভাব ও আধিপত্য বিস্তারে এগিয়ে যাচ্ছিল সায়দার। এজন্য তাকে পথ থেকে সরিয়ে দিতে এ হত্যাকান্ডের পরিকল্পনা করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের আদালতের হাজির করে আরও জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হবে বলে জানায় পুলিশ।
সট : আকবর আলী মুনসী, পুলিশ সুপার, পাবনা।