May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, April 22nd, 2022, 8:38 pm

পাবনায় ইফতার খেয়ে বিচার বিভাগের ১০ জন অসুস্থ : হোটেল মালিকসহ ৩ জন গ্রেফতার

প্রতীকী ছবি

জেলা প্রতিনিধি, পাবনা:

পাবনায় রেষ্টুরেন্টের ইফতার খেয়ে বিষক্রিয়ায় বিচার বিভাগের বিচারকসহ ১০ জন গুরুতর অসুস্থ হয়েছেন। এঘটনায় পাবনার কাশ্মিরী হোটেলের মালিক খন্দকার হাসানুর রহমান রনিসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।
খাবারের বিষক্রিয়ায় অসুস্থ হলেন অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শামসুজ্জামান, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হাসান আল আজাদসহ ১০ জন।
গ্রেফতারকৃতরা হলেন, কাশ্মীরি হোটেলের মালিক হাসানুর রহমান রনি, ম্যানেজার সাব্বির হোসেন ও মাসুদ।
বৃহস্পতিবার বিকেলে তাদের গ্রেফতার করা হয়।
মামলার বাদী পাবনা জজ কোর্টের নাজির মনিরুল ইসলাম জানান, বুধবার পাবনা জজকোর্ট কনফারেন্স রুমে এক ইফতার পার্টির আয়োজন করা হয়। ইফতারের জন্য ৭০ প্যাকেট ইফতার সামগ্রী ও বিরিয়ানী প্যাকেট সরবরাহের জন্য পাবনা শহরের রুপকথা রোডের কাশ্মীরি হোটেলে অর্ডার দেওয়া হয়। হোটেল থেকে ইফতার ও খাবার প্যাকেট সরবরাহ করলে ওই খাবার খেয়ে ৮ থেকে ১০ জন গুরুতর অসুস্থ হন। এঘটনায় তিনি নিরাপত্তা খাদ্য আইনে সিভিল সার্জন অফিসের সেনিটারী বিভাগের মাধ্যমে কাশ্মীরি হোটেলের বিরুদ্ধে মামলা করেন।
পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, মামলার গ্রেফতারী পরোয়ানা থাকায় কাশ্মীরি হোটেল মালিকসহ ৩জনকে গ্রেফতার করা হয়েছে।