October 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, December 31st, 2021, 8:27 pm

পাবনায় জেলায় শীর্ষে ক্যাডেট কলেজ, ৫৫ জনের সবাই গোল্ডেন জিপিএ-৫

জেলা প্রতিনিধি, পাবনা:

প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফলে বরাবরের মতো ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে পাবনা ক্যাডেট কলেজ। এ বছর কলেজ থেকে ৫৫ জন ক্যাডেট শিক্ষার্থী অংশ নিয়ে সবাই গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতভাগ।

পাবনা ক্যাডেট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল কবীর বলেন, প্রতিবছরের ধারাবাহিকতায় এবারও আমাদের কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ৫৫ জন শিক্ষার্থীর সবাই গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। এটা খুবই আনন্দের একটি খবর। আমরা সবাই খুবই উৎফুল্ল।

কৃতিত্বপূর্ন ফলাফল নিয়ে উচ্ছসিত শিক্ষার্থীরা। ক্যাডেট আরিফুল ইসলাম, নাজমুস সাকিব বলেন, এত ভাল রেজাল্ট করে আমাদের খুবই ভাল লাগছে। আমাদের সাফল্যের পেছনে বাবা-মায়ের অবদান সবচেয়ে বেশি। এরপর শিক্ষকমন্ডলী ও কলেজ কর্তৃপক্ষের অবদান রয়েছে। তারা সঠিক দিকনির্দেশনা ও নিয়মিত পাঠদান করেছেন। করোনার মধ্যেও অনলাইনে প্রচুর সময় দিয়েছেন শিক্ষকরা।

এই সাফল্যের পেছনে রহস্য জানতে চাইলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল কবীর বলেন, এটা শুধু শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন বা সাফল্য নয়। এই কৃতিত্বের দাবিদার প্রতিটি শিক্ষক, ক্যাডেট শিক্ষার্থী, অভিভাবক। শিক্ষকদের ঐকান্তিক প্রচেষ্টা, শিক্ষার্থীদের একাগ্রতা পরিশ্রম, আর অভিভাবকদের সহযোগিতা সবার সম্মিলিত প্রচেষ্টায় পাবনা ক্যাডেট কলেজ সুনামের সাথে এগিয়ে চলেছে।