November 26, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 27th, 2022, 8:29 pm

পাবনায় পাবিপ্রবি রেজিস্ট্রার অফিস অবরুদ্ধ

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর নানা অনিয়ম নিয়োগবাণিজ্য স্বজনপ্রীতি অভিযোগসহ বিশ্বাবিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারি ১৭ দফা না মানায় রেজিস্ট্রার অফিস তালা দিয়েছে অফিসার্স এসোসিয়েশন।
শনিবার (২৬ফেব্রুয়ারি) সকালে পাবিপ্রবি কর্মকর্তারা রেজিস্ট্রারের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে। ১৭ দফা দাবি-সংবলিত স্মারকলিপি দিয়ে তারা কর্মসূচি পালন করছে। গত চার বছরে নানা আশ্বাস দিলেও ভিসি তা পালন না করায় কর্মকর্তারা এই কঠোর কর্মসূচি পালন করছে।
পাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশন (ভারপ্রাপ্ত) সভাপতি আব্দুল্লাহ আল-মামুন ও সাধারণ সম্পাদক মোঃ সোহাগ হোসেন জানান, ১৭ দফা দাবি কার্যকর না হওয়া পযর্ন্ত এই কর্মসূচি চলবে।

উল্লেখ্য; গত ২৪ ফেব্রুয়ারি পুনরায় রিজেন্ট বোর্ডের সভা করার কথা থাকলেও ছাত্রদের বিক্ষোভের মুখে তা করতে পারেন নি। গত ২৩ ফেব্রুয়ারি রাতে তার ক্যাম্পাসে আগমনের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ ছাত্ররা তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিচিল বের করে ক্যাম্পাস প্রদক্সিণ করে। তারা স্লোগান দেয় ‘দুর্নীতবাজ ভিসির আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’, ‘নিয়োগবাণিজ্য করিস না, পিঠের চামড়া থাকবে না’, ‘রুস্তমের দুই গালে, জুতা মারো তালে তালে’। শিক্ষকরাও পরদিন দফায় দফায় বৈঠক করে তার গণনিয়োগ বন্ধের দাবি জানায়। কর্মকর্তারা বৈঠক করে শনিবার থেকে উপাচার্যেও কার্যালয় অবরুদ্ধ করার কর্মসূচি দিলে আগের দিন ভোর পাঁচটা দিকে কাউকে না জানিয়ে উপাচার্য ক্যাম্পাস ছেড়ে পােিয় যান।