June 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, May 11th, 2022, 8:41 pm

পাবনায় ভোক্তার অধিকারের অভিযানে ৩ হাজার লিটার মজুদ তেল জব্দ, প্রতিষ্ঠানকে লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি, পাবনা :

ঈশ্বরদীর পর এবার পাবনার সুজানগরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ রাখা ৩ হাজার ১৩৭ লিটার সোয়াবিন তেল জব্দ করেছে । এসময় দোকানের মালিক দুলাল ঘোষকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
আজ বুধবার (১১ মে) বিকেলে সুজানগর উপজেলার পৌর সদরের ঘোষ স্টোরে এই অভিযান পরিচালনা করা হয়।
জব্দকৃত তেলের মধ্যে রয়েছে ১ হাজার ৪৩৫ লিটার খোলা সয়াবিন ও ১ হাজার ৭০২ লিটার বোতলজাতকৃত সয়াবিন তেল। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে বিক্রির আশায় বেশ কিছুদিন ধরে অসাধু ব্যবসায়ীর তেল মজুদ করে আসছে।
পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহুরুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা সুজানগর পৌর সদরের ঘোষ স্টোরে অভিযান পরিচালনা করা হয়। সেই দোকানের একটি গোডাউনে ঘর থেকে অধিক মুনাফার লোভে অবৈধ ভাবে মজুদকৃত এসব তেল জব্দ করা হয়। এসব তেল ঈদ-উল-ফিতরের পূর্বে ক্রয় করে মজুদ করে রেখে স্থানীয় বাজারে কৃত্রিম সংকট তৈরি করা বেশি দামে বিক্রি করছিলো। আগামী কোরবানির ঈদে বেশি মুনাফার আশায় তেল গুলো মজুদ করেছিলো এই ব্যবসায়ি।
জব্দকৃত তেলের মধ্যে বোতলজাত ১৭০২ সয়াবিন তেল খোলা বাজারে আগের ন্যায্যমূল্যে বিক্রি করে দেয়া হয়।
এ অভিযান পরিচালনা করতে সহায়তা প্রদান করেন সুজানগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মির্জা ইমতিয়াজ উদ্দিন আহমেদ ও নিরাপত্তা বিধানে সহযোগিতা করেন সুজানগর থানা পুলিশের একটি দল।
এর আগে মঙ্গলবার (১০ মে) পাবনার ঈশ্বরদীতে শ্যামল পালের শ্যামল স্টোর থেকে ১৮ হাজার লিটার সোয়াবিন তেল জব্দ করে ভোক্তা অধিকার। ওই প্রতিষ্ঠান কেউ আর্থিক ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।