May 27, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, January 28th, 2022, 8:46 pm

পাবনা আইনজীবি সমিতির সভাপতি মাসুদ সম্পাদক তৌফিক নির্বাচিত

জেলা প্রতিনিধি, পাবনা

পাবনা জেলা আইনজীবী সমিতির ২০২২ সালের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে খন্দকার মাকসুদুর রহমান মাসুদ সভাপতি ও আলহাজ্ব তৌফিক ইমাম খান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার দিনব্যাপী অনুষ্ঠিত হওয়া পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন শেষে রাত ১২ টার দিকে এ ফলাফল ঘোষণা করেন নির্বাচনে দায়িত্বরত কমিশনার সিনিয়র আইনজীবী আব্দুর রহিম।

অন্যান্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হামিদ (১৮৪) ও কাজী মাহবুবুল আলম (১৮২), কোষাধ্যক্ষ আলহাজ্ব কাজী সাইদুর রহমান (২০৫), যুগ্ম-সম্পাদক (উন্নয়ন) মকিবুল আলম লাভলু (১৮৩), যুগ্ম-সম্পাদক (লাইব্রেরী) আল-আমিন (১৯৪), যুগ্ম-সম্পাদক (সাংস্কৃতি) রফিকুল ইসলাম (১৮৫) ও অডিটর পদে আকরামুজ্জামান মামুন (১৮৬) নির্বাচিত হয়েছেন। কার্যকারী সদস্য পদে নির্বাচিত হয়েছেন মৌসুমী আক্তার (২১৫), কাউসার আহমেদ কাজল (১৮২), সাইফুল ইসলাম (১৮৫) ও আশরাফুজ্জামান প্রিন্স (১৬৫)।

একমাত্র সভাপতি ব্যতিত বাকি সকল পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন।

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের সভাপতি প্রার্থী খন্দকার মাকসুদুর রহমান মাসুদ পেয়েছেন ১৮৬ ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্যানেল থেকে সভাপতি প্রার্থী শওকত আলী ছিকাত পেয়েছেন ১৪৫ ভোট।

আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী আলহাজ্ব তৌফিক ইমাম খান (তৌফিক) পেয়েছেন ২০৯ ভোট এবং তার একমাত্র প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত প্যানেলের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন শাহিন পেয়েছেন ১২৪ ভোট।

নির্বাচনে মোট ৩৬০ জন আইনজীবীর ভোটারদের মধ্যে ৩৪২ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ৫টি সম্পাদকীয় ও ৪টি সাধারন সদস্য পদ সহ মোট ১৩টি পদের বিপরীতে ২৫জন প্রার্থী দু’টি প্যানেলে বিভক্ত হয়ে এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

১৩ পদের বিপরীতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত শওকত আলী ছিকাত- তৌফিক ইমাম খান পরিষদ সবকটি পদেই প্রার্থী দিয়েছিলেন। তবে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত মাসুদ- শাহিন প্যানেলে একজন সদস্য খালি রেখে বাকি ১২ পদে প্রার্থী দিয়েছিলেন।

উল্লেখ্য, ২০২১ সালের ২৮ জানুয়ারী পাবনা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় । এতে বেলায়েত হোসেন বিল্লু সভাপতি ও জাহাঙ্গীর আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন।