May 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, February 13th, 2022, 8:04 pm

পাবনা ক্যাডেট কলেজের সবাই গোল্ডেন জিপিএ-৫

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনা ক্যাডেট কলেজ থেকে এবারও ৫৩ জন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে সবাই গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছে। জেলার এই শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান বরাবরই ঈর্ষণীয় সাফল্য অর্জন অব্যাহত রেখেছে।

সাফল্যের পেছনে শিক্ষক ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ক্যাডেট রাকিবুল হাসান, ফাহিমুল ইসলাম সাদ, আনামূল, আরাফ ও আফিফসহ বেশ কয়েকজন উত্তীর্ণ শিক্ষার্থী বলেন, আমাদের ঈর্ষণীয় সাফল্য অর্জনের পেছনে আমাদের বাবা-মায়ের অবদান সবচেয়ে বেশি। আর শিক্ষক ও কলেজ কর্তৃপক্ষের অবদান প্রশংসা করার মত। তারা সঠিক দিকনির্দেশনা ও নিয়মিত পাঠদান দিয়েছেন। করোনার মধ্যেও অনলাইনে প্রচুর সময় দিয়েছেন আমাদের শিক্ষকরা।

পাবনা ক্যাডেট কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মুহাম্মদ আব্দুল কবীর বলেন, প্রতি বছরের মতো এবারও আমাদের কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। ৫৩ জন শিক্ষার্থীর সবাই গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। এটা খুবই আনন্দের একটি খবর। আমরা সবাই খুবই উৎফুল্ল আমাদের ছেলেরা অভাবনীয় সাফল্য পাওয়ায়।

মুহাম্মদ আব্দুল কবীর বলেন, ৫৩ জন শিক্ষার্থীর মধ্যে ৫২ জন বিজ্ঞান বিভাগ ও একজন মানবিক বিভাগ থেকে এবারের পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এটা শুধু শিক্ষা প্রতিষ্ঠানের অর্জন বা সাফল্য নয়। ক্যাডেট কলেজের এ সাফল্যের ধারা ভবিষ্যতেও অক্ষুন্ন থাকবে বলেও আশা প্রকাশ করেন তিনি।