December 8, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, February 19th, 2022, 6:27 pm

পাবনা জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

রেজাউল রহিম লাল ও গোলাম ফারুক প্রিন্স

জেলা প্রতিনিধি, পাবনা :

দীর্ঘ ৭ বছর পর পাবনা জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনে সড়ক ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দুদর্শিতায় দেশ আজ চরম উন্নতির দিকে ধাপিত হচ্ছে। বিশ্বের দরবারে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আগামী জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাবে। যদি আওয়ামীলীগ নিজেরাই নিজেদের পরাজিত না করে তাহলে এমন কোন শক্তি নাই যে আওয়ামীলীগকে পরাজিত করে। ত্রিবার্ষিক সম্মেলণে ভার্চুয়ালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।
শনিবার সকাল সাড়ে ১১টায় পাবনার পুলিশ লাইন মাঠে জাতীয় ও দলীয় পতাকা এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।
পাবনা জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও গোলাম ফারুক প্রিন্সের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এসম এম কামাল হোসেন, বিশেষ অতিথি হিসেবে প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, প্রেসিডিয়াম সদস্য এম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান, সদস্য বেগম আখতার জাহান প্রমূখ বক্তব্য রাখেন।
প্রধান অতিথি আরো বলেন, দলে নবাগতরা আসলেও পুরাতনদের প্রাধান্য দিতে হবে। খারাপ লোকদের দলে এনে দল ভারী করার কোন দরকান নেই। দেশে বিদেশে শেখ হাসিনাকে ও আওয়ামীলীগকে নিয়ে শত্রুতা চলছে এজন্য সবাইকে সুসংগঠিত হয়ে আগামী নির্বাচনের জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
বিশেষ অতিথির বক্তৃতায় তথ্য ও সমপ্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বর্তমানে বিএনপির কোন রাজনীতি নেই। মহামারি করোনার মধ্যেও বিএনপির কোন নেতাকর্মীদের জনগনের পাশে দেখা যায় নাই। তারা শুধু ঘরে বসে সরকার পতনের পরিকল্পনা করছে। এতে কোন লাভ হবে না।
প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান বলেন, বাংলাদেশে আর কোন দিনই নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হবেনা। অন্ধকার পথ দিয়ে ক্ষমতায় আসাও সম্ভব হবে না বিএনপির।
ত্রি-বার্ষিক সম্মেলনে আগামী তিন বছরের জন্য পাবনা জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে রেজাউল রহিম লাল ও সাধারন সম্পাদক হিসেবে গোলাম ফারুক প্রিন্সের নাম ঘোসনা করা হয়।