June 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Saturday, April 6th, 2024, 4:27 pm

পাহাড়ে যৌথ অভিযান চলছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে: কাদের

সচিবালয়ে এক অনুষ্ঠানে আজ শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বান্দরবানের পার্বত্য এলাকায় শান্তি-শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে চলমান যৌথ অভিযানের কথা নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘পাহাড়ে যৌথ অভিযান চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে। বিক্ষিপ্ত কিছু ঘটনা, এখানে গোটা পাহাড় অশান্ত হওয়ার কোনো কারণ নেই।’

কাদের বলেন, ‘চীন ও ভারত সীমান্তের কাছে চীন স্টেট নামে একটা স্টেট আছে। ওখানে কেএনএফ এর একটি ঘাঁটি আছে বলে মনে করা হয়। তাদের সঙ্গে আগে আলোচনা হলেও কেন তারা বিদ্রোহ করল তা খতিয়ে দেখা হচ্ছে। সেখানে যৌথ অভিযান চলছে।’

তিনি বলেন, ‘সীমান্ত থেকে কোনো বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন এদের মদদ দিবে এটা আমরা মনে করি না।’

মন্ত্রী সকালে সচিবালয় থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সাসেক-২ প্রকল্পের আওতায় টাঙ্গাইলের এলেঙ্গা-হাটিকামরুল-রংপুর মহাসড়কে নির্মিত একটি রেল ওভারপাস, ৭টি ওভারপাস ও ১টি সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করেন। এদিন একই সঙ্গে ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কের টোল প্লাজার সব লেনে ইলেকট্রনিক টোল কালেকশন (ইটিসি) কার্যক্রম চালুসহ মেঘনা সেতু টোল প্লাজা-২ এর উদ্বোধন করেন তিনি।

গতবারের ন্যায় এবারের ঈদ যাত্রাও স্বস্তিদায়ক হবে। সড়কে গাড়ির চাপ আছে। তবে যানজট থাকবে না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

—–ইউএনবি