July 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 24th, 2023, 8:40 pm

পিএসসির সামনে অবস্থান কর্মসূচি ৪৩তম বিসিএস ভাইভা প্রার্থীদের

বর্তমান নন-ক্যাডার সার্কুলার বাতিল এবং ক্যাডার ও নন-ক্যাডারের পৃথক ফলাফল প্রকাশের দাবিতে ৪৩তম বিসিএসের ফলাফল প্রত্যাশীরা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সামনে অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন।

৪৩তম বিসিএসের নন-ক্যাডার সার্কুলারকে প্রহসনমূলক ও বৈষম্যমূলক বলে দাবি করে তার বিরুদ্ধে টানা আন্দোলন করে আসছেন প্রার্থীরা।

নন-ক্যাডার পদের সংখ্যা বৃদ্ধি করে নতুন নন-ক্যাডার সার্কুলার প্রকাশের দাবিতে সকাল ১০টায় বিপিএসসির সামনে কাফন পরে আজকের কর্মসূচি শুরু করেন তারা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রার্থীরা।

চাকরিপ্রার্থীরা নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিল এবং ক্যাডার ও নন-ক্যাডারের ফলাফল আলাদাভাবে প্রকাশ এবং আগের বিসিএসের সঙ্গে সামঞ্জস্য রেখে পদ বৃদ্ধির দাবিতে বিভিন্ন স্লোগান দেন।

এর আগে তারা দাবি আদায়ে সংবাদ সম্মেলন, পিএসসির সামনে কাফন পরে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন।

বৃহস্পতিবার ৪৩তম বিসিএসের নন-ক্যাডার সংখ্যা বৃদ্ধির বিজ্ঞপ্তি পুনঃপ্রকাশের দাবিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেন ফলপ্রার্থীরা।

সকাল সাড়ে ১০টা থেকে দুই শতাধিক চাকরিপ্রার্থী পিএসসির সামনে অবস্থান নেন এবং স্লোগান দেন।

এ সময় অনেক প্রার্থীকে কাফন পরে অবস্থান নিতে দেখা যায়।

এর আগে সোমবার জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খান হলে ফলাফল প্রত্যাশীরা বিজ্ঞপ্তি বাতিল এবং ক্যাডার ও নন-ক্যাডারের পৃথক ফলাফল প্রকাশের দাবিতে সংবাদ সম্মেলন করেন।

ফলাফল প্রত্যাশীরা অভিযোগ করেছেন, মেধাবী চাকরিপ্রার্থীরা পিএসসির উপর আস্থা হারাচ্ছেন।

৪৩তম বিসিএসের ক্যাডার ও নন-ক্যাডার ফল একসঙ্গে প্রকাশের চেষ্টা করছে পিএসসি।

কিন্তু নন-ক্যাডার সার্কুলারে ১৩৪২টি পদের মধ্যে মাত্র ৩৬০টি পদ সাধারণ প্রার্থীদের জন্য যেখানে ছয় থেকে সাত হাজার সাধারণ প্রার্থী খালি হাতে ফিরতে বাধ্য হবেন বলে জানান তারা।

—-ইউএনবি