August 12, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, July 27th, 2022, 6:13 pm

পিপিএম পদক পরলেন নায়েক সফি আহমেদ

জেলা প্রতিনিধি, সিলেট :
আর্তমানবতার সেবায় মানবিক পুলিশিংয়ের জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) মিডিয়া অ্যান্ড কমিউনিটি সার্ভিসের নায়েক সফি আহমেদ রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন।
চলতি বছরের ২৩ জানুয়ারি রাজারবাগে অনুষ্ঠিতব্য পুলিশ সপ্তাহে ভার্চুয়ালি যুক্ত হওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে নায়েক সফির হাতে পদক তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
২৭ জুলাই বুধবার সকালে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার মো. নিশারুল আরিফ পিপিএম পদক পরিয়ে দেন নায়েক মো. সফি আহমেদকে।
এ সময় উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর ও প্রশাসন) মো. কামরুল আমিন।
প্রসঙ্গত, সফি আহমেদ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৌর এলাকার চাতলগাঁওয়ের বীর মুক্তিযোদ্ধা মৃত মো. ইদ্রিস আলীর ছেলে।
জানা যায়, করোনা মহামারী চলাকালীন সময়ে অসুস্থদের চিকিৎসাসেবা, হাসপাতালে স্থানান্তর, এসএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাদের সার্বিক দিকনির্দেশনায় মানবিক পুলিশিং কার্যক্রমে সরবরাহকৃত ত্রাণসামগ্রী বিতরণ এবং সিলেট মহানগরীর বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের আর্থিক কল্যাণ-সাহায্যসমূহ মানবিক টিম সিলেট ‘বীর হিরো ও মানবিক টিম সিলেট’ সংগঠনের মাধ্যমে দরিদ্র-অসহায়দের ত্রাণ ও খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দেয়া, করোনা আক্রান্তদের প্লাজমা সেল সরবরাহ করা, বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজ করেন নায়েক সফি আহমেদ।
পুলিশ পরিবারের ঊর্ধ্বতন সকল সদস্য, সিনিয়র সহকর্মী ও সকল নাগরিকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সফি আহমেদ বলেন, এই পদক আমার জন্য অনুপ্রেরণা হয়ে কাজ করবে। এই পদক আমাকে অতীতের যে কোনো সময়ের চেয়েও বেশি কাজ করতে উৎসাহ দেবে।