October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 1st, 2022, 8:22 pm

পুনরায় পিডিবির চেয়ারম্যান হলেন মাহবুবুর রহমান

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

পুনরায় বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান হয়েছেন প্রকৌশলী মো. মাহবুবুর রহমান। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়েছে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আইন অনুযায়ী প্রকৌশলী মো. মাহবুবুর রহমানকে তাঁর অবসর উত্তর ছুটি এবং তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে ১ সেপ্টেম্বর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী একবছরের জন্য পিডিবি’র চেয়ারম্যান (গ্রেড-১) পদে নিয়োগ দেওয়া হলো।

এর আগে গত ৩১ জানুয়ারি প্রকৌশলী মো. মাহবুবুর রহমানকে পিডিবির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় সরকার।

১৯৬৩ সালের ১ সেপ্টেম্বর শরীয়তপুরে জন্মগ্রহণ করেন মাহবুবুর রহমান। ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল) ডিগ্রি অর্জন করেন। এরপর নরওয়ে সরকারের বৃত্তি নিয়ে নরওয়েজিয়ান ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি থেকে ১৯৯৫ সালে এমএসসি ইঞ্জিনিয়ারিং (হাইড্রো-পাওয়ার) ডিগ্রি লাভ করেন।

বাংলাদেশ থেকে এমবিএ ডিগ্রি নেয়ার পাশাপাশি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, জাপানের কোচি বিশ্ববিদ্যালয় এবং অস্ট্রেলিয়ার মেলবোর্ন ইনস্টিটিউট অব টেকনোলজি থেকে বিভিন্ন পেশাগত কোর্স সম্পন্ন করেন মাহবুব।