January 31, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 11th, 2022, 9:09 pm

পুলিশ কর্মকর্তাদের সততার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান আইজিপি’র

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন রবিবার নতুন পুলিশ কর্মকর্তাদের সততা, দক্ষতা ও নিরপেক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন।

রবিবার সকালে পুলিশ সদর দপ্তরের সততা হলে ৪০তম বিসিএস (পুলিশ) ব্যাচের সহকারী পুলিশ সুপার (এএসপি) প্রবেশনকারীদের উদ্দেশে এ আহ্বান জানান আইজিপি।

৪০তম বিসিএস (পুলিশ) ব্যাচে মোট ৭০ জন কর্মকর্তা বাংলাদেশ পুলিশে এএসপি হিসেবে যোগদান করেছেন। এদের মধ্যে ৬৩ জন পুরুষ ও সাতজন নারী।

বাংলাদেশ পুলিশ বাহিনীর শীর্ষ এই কর্মকর্তা তার বক্তব্যে বলেন, আগামীর পুলিশিং হবে বিজ্ঞানভিত্তিক, জ্ঞানভিত্তিক ও মানবিক পুলিশিং। পুলিশিং একটি চ্যালেঞ্জিং পেশা।

তিনি বলেন, ‘এই পেশায় আপনাদেরকে প্রতিনিয়ত নতুন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে। এর জন্য আপনাদের প্রস্তুত থাকতে হবে।’

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদা-এর এক বছরের প্রাথমিক প্রশিক্ষণের ফলে আপনাদের বুদ্ধিমত্তা, তথ্যপ্রযুক্তি ও অন্যান্য কৌশল ব্যবহারের মাধ্যমে অপরাধ মোকাবিলায় পেশাগত দক্ষতা অর্জন করতে পারবেন।

তিনি নতুন কর্মকর্তাদের গভীর একাগ্রতা ও কঠোর অনুশীলনের মাধ্যমে প্রশিক্ষণ গ্রহণের নির্দেশ দেন।

অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজি (লজিস্টিকস অ্যান্ড অ্যাসেট অ্যাকুইজিশন) মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজি (অর্থ) মো. শাহাবুদ্দিন খান, অতিরিক্ত আইজি (এইচআর) মো. ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

—ইউএনবি