June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, October 29th, 2023, 3:34 pm

পূজার ছুটি শেষে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ক্যাম্পাস

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ (শাহজাদপুর):

দুর্গাপূজা এবং ফাতেহা-ই-ইয়াজদাহম-এর ছুটি শেষে ২৯ অক্টোবর (রবিবার) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সকাল থেকে শিক্ষার্থীদের উপস্থিতিতে শ্রেণি কার্যক্রম শুরু হয়। প্রায় এক সপ্তাহের ছুটি শেষে ক্লাস শুরু হওয়ার শিক্ষার্থীদের মাঝে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রাকিব মাহমুদ বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে লেখাপড়া থেকে কিছুটা মুক্তি পেতে ছুটি যেমন আনন্দের কারণ হয়ে দাড়ায় তেমনি শিক্ষক, বন্ধু ও আমাদের ক্লাসরুমকেও আমরা খুব মিস করি। তারপরেও ছুটি আমাদের পরিবারের সাথে একটু সময় কাটানোর সুযোগ করে দেয়। পরীক্ষা অ্যাসাইনমেন্টের চাপ থেকে কিছুটা দূরে থেকে আমাদের মনও পরিবর্তন হয়। পূজার ছুটি শেষে আজ চিরচেনা ক্লাসরুমে ফিরতে পেরে আমরা খুবই আনন্দিত।

অর্থনীতি বিভাগের শিক্ষার্থী স্বর্ণা রাণী দাস বলেন, ছুটিতে পরিবারের সাথে বেশ আনন্দঘন মুহুর্ত কাটিয়েছি। ক্যাম্পাসে ফিরে নতুন উদ্যমে ক্লাসে বসতে পেরে ভালো লাগছে। মানসিক স্থিতিশীলতা পড়াশোনার পাশাপাশি অন্যান্য কাজের শক্তি যোগাচ্ছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয় যে লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠিত হয়েছে সেটি বাস্তবায়নের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ নিজ নিজ জায়গা থেকে তাদের সর্বোচ্চ মেধা ও শ্রম নিয়োজিত করবেন এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে তিনি আশা ব্যক্ত করেন। উপাচার্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। উল্লেখ্য ২২ অক্টোবর (রবিবার) থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ও প্রশাসনিক ছুটি শুরু হয়েছিল।