June 15, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 23rd, 2023, 3:30 pm

পূজার নিরাপত্তায় সিলেট জুড়ে র‍্যাবের টহল

জেলা প্রতিনিধি, সিলেট :

সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

পূজা চলাকালীন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বিভিন্ন স্থানে বিশেষ চেকপোস্ট স্থাপন এবং টহল তৎপরতা বৃদ্ধির পাশাপাশি পূজা উদযাপন কমিটির সাথে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রেখেছে র‍্যাব-৯। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বিশেষ এই বাহিনীর পর্যাপ্তসংখ্যক সদস্য রিজার্ভ রাখা হয়েছে বলে জানিয়েছে তাদের মিডিয়া শাখা।

রবিবার (২২ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে র‍্যাব-৯ এর মিডিয়া শাখা জানায়, শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ বছরের শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া জেলায় র‍্যাবের বিশেষ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। দেওয়া হচ্ছে পর্যাপ্ত টহল। পূজা চলাকালীন যেকোনো ধরনের অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে র‍্যাব-৯ এর দায়িত্বপূর্ণ পাঁচটি জেলা- সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ায় নিয়মিত রোবাস্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে ধারাবাহিকভাবে চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করছে র‍্যাব-৯। পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

অপরদিকে, শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ যেন কোনো গুজব ছড়াতে না পারে এবং কোনো সাইবার অপরাধ সংঘটিত করতে না পারে সেজন্য র‍্যাব-৯ এর সাইবার মনিটরিং সেল সার্বক্ষণিক কাজ করছে।

এছাড়া সাদা পোষাকে র‍্যাব-৯ এর বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করছে।