June 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, October 20th, 2023, 6:58 pm

পূজার সময় যাদের কথা বেশি মনে পড়বে মিমের

অনলাইন ডেস্ক :

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ইতোমধ্যে দুর্গাপূজাকে ঘিরে চলছে নানান আয়োজন। এ দিকে সবাইকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়েছেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। তিনি বলেন, পূজার আনন্দ হোক সবার। সবখানে শান্তি বিরাজ করুক। সবার জন্য ভালোবাসা। প্রতি বছর বাবা-মায়ের সঙ্গে পূজা উদযাপন করেন মিম। তাদের নিয়ে আনন্দ করেন। তবে এবারই প্রথম বাবা-মাকে ছাড়া পূজার ছুটি কাটাবেন এই নায়িকা।

এ প্রসঙ্গে মিম বলেন, এবার বাবা-মায়ের সঙ্গে পূজায় সময় কাটাতে পারব না। এটা একদিক দিয়ে কষ্টের। সব সময় তাদের সঙ্গে পূজার ছুটি কাটিয়েছি। আনন্দ করেছি কিন্তু এবার তারা কাছে নেই। ভীষণ মিস করব তাদের। মা-বাবা কানাডায় আছেন। কয়েক মাস সেখানে থাকবেন। সেজন্যই আপাতত কাছে পাচ্ছি না। অন্য সময়ের চেয়ে এবার পূজার সময়ে বেশি মনে পড়বে তাদের কথা। চিত্রনায়িকা আরও বলেন, ছোটবেলা থেকে দেখে আসছি পূজা মানেই মা-বাবার সঙ্গে দাদাবাড়িতে যাওয়া। রাজশাহীতে আত্মীয়দের সঙ্গে সময় কাটানো। নানান রকম হইচই করা, সেসময় সুন্দর সময় কাটিয়েছি। কিন্তু ছোটবেলার পূজার আনন্দ আর হবে না। জীবনে একবারই আসে।

মিম বলেন, ছোটবেলায় শারদীয় দুর্গাপূজায় মন্ডপে মন্ডপে ঘুরতাম। এখন চাইলেও সব জায়গায় যেতে পারি না, দর্শকদের ভিড় জমে যায়। মানুষজন সেলফি তোলার জন্য ভিড় করে, কথা বলতে চায়। সেজন্য পূজার সময়টা একটু অন্যভাবে কাটে। জানা গেছে, চলতি বছর পূজার ছুটিতে একদিন ঢাকায় থাকবেন বিদ্যা সিনহা মিম। বাকি দিনগুলো কুমিল্লায় শ্বশুরবাড়িতে কাটাবেন। তিনি বলেন, পূজার ছুটিতে শ্বশুরবাড়িতে থাকব। সেখানকার সবাইকে নিয়ে আনন্দ করব। স্বামী ও শ্বশুরবাড়ির সবাই মিলে পূজায় সুন্দর সময় কাটাব।

মিম অভিনীত সবশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘অন্তর্জাল’। আগামী ২৪ নভেম্বর কলকাতায় মুক্তি পাবে মিম ও জিৎ অভিনীত সিনেমা ‘মানুষ’। অন্যদিকে ‘দিগন্তে ফুলের আগুন’ নামের একটি নতুন সিনেমার শুটিং শেষ করেছেন। এতে পান্না কায়সারের চরিত্রে দেখা যাবে তাকে। সরকারি অনুদানের এই সিনেমাটি নির্মাণ করেছেন ওয়াহিদ তারেক। এ প্রসঙ্গে মিম বলেন, ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমাটি আমার জন্য বিশেষ কিছু। অধ্যাপিকা পান্না কায়সারের চরিত্রে অভিনয় করে ভীষণ আনন্দিত মিম।