July 14, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 21st, 2023, 8:54 pm

পেলের সন্তান নন সেই নারী

অনলাইন ডেস্ক :

গত বছরের ২৯ ডিসেম্বর মারা যান তিনবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে। মোট সাত সন্তান রেখে মারা যান তিনি। তবে ব্রাজিলিয়ান এক নারী নিজেকে পেলের কন্যা দাবি করেছিলেন। তবে তার ডিএনএ পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে বার্তা সংস্থা এএফপিকে কে জানিয়েছেন পেলের ছেলে এদিনিও। এদিনিও বলেছেন, ‘আমরা এরইমধ্যে (ডিএনএ) পরীক্ষা করিয়েছি। এটা নিশ্চিত হয়েছি, সে আমাদের বোন নয়। দুই মাস আগে সেই নারী ও আমি মিলে পরীক্ষাগারে এই পরীক্ষা করিয়েছি। আমাদের কোনো সম্পর্ক যে নেই, সেটা নিশ্চিত হয়েছি।’ পেলের ৫৩ বছর বয়সী ছেলে এদিনিও এখন তার বাবার রেখে যাওয়া সম্পত্তির দেখাশোনার দায়িত্বে আছেন।

তিনি আরও জানিয়েছেন, ‘আমার বাবা যেভাবে ইচ্ছে প্রকাশ করে গেছেন, তার প্রতি সম্মান রেখেই ভাগ বণ্টন হচ্ছে।’ বাবার রেখে যাওয়া সম্পত্তির দেখাশোনা ও বণ্টনে কোনো অসুবিধা হচ্ছে না। স্বাভাবিক গতিতেই এগোচ্ছে সবকিছু। ভাইদের মধ্যেও মিল আছে। পেলের তৃতীয় স্ত্রী মার্সিয়া যিনি ৩০ শতাংশ সম্পত্তি পাবেন তার দিক থেকেও কোনো অসুবিধা নেই। পেলের কন্যা দাবি করা এই নারীর পরিচয় নিয়ে খুব বেশি জানা যায়নি। গত মার্চে তিনি আলোচনায় আসেন। যখন পেলের রেখে যাওয়া সম্পত্তির উত্তরাধিকারী কারা, সে বিষয় নিয়ে আংশিকভাবে কথা উঠে।

তখন পেলের স্ত্রীর আইনজীবী লুইজ কিগনেল এএফপিকে জানিয়েছিলেন, আরেকটি কন্যাসন্তান হয়তো আছে। যিনি সন্তানদের জন্য কিংবদন্তির রেখে যাওয়া ৭০ শতাংশ সম্পত্তির অংশ পাবেন। মৃত্যুর আগে পেলে আনুমানিক ১৭৩ কোটি ৯৩ লাখ টাকার সম্পত্তি রেখে গেছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম। তবে পেলের পরিবারের তরফ থেকে এই অঙ্ক নিশ্চিত করা হয়নি, কিংবা এ বিষয়ে কোনো তথ্যও জানানো হয়নি।