February 9, 2023

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, December 1st, 2022, 3:37 am

পোল‌্যান্ডকে ২-০ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে গ্রুপ চ‌্যাম্পিয়ন আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক :

অসংখ্য আক্রমণ করেও প্রথমার্ধে ভয়চেখ স্ট্যাসনির দেয়াল ভাঙতে পারল না আর্জেন্টিনার তারকাসমৃদ্ধ আক্রমণভাগ। পেনাল্টি মিস করে সবচেয়ে বড় হতাশার জন্ম দিলেন অধিনায়ক নিজেই। তবে এই আর্জেন্টিনা তো ভেঙে পড়ার দল নয়। প্রমাণ মিলল দ্বিতীয়ার্ধ শুরু হতেই। আলেক্সিস মাক আলিস্তের গোলে মিলল দিশা। হুলিয়ান আলভারেসের গোলে লাগাম এলো হাতে। সব শঙ্কা দূর করে নকআউটে পর্বে পা রাখল লিওনেল স্কালোনির দল।

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ ‘সি’ গ্রুপের শেষ রাউন্ডে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির দল। শুধু শেষ ষোলোর টিকেটিই নয়, দারুণ এই জয়ে গ্রুপ সেরাও হয়েছে আর্জেন্টিনা।

তিন ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট আর্জেন্টিনার। শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্সআপ অস্ট্রেলিয়া।

কিন্তু স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। তার বুলেট গতির শট রুখে দেন পোলিশ এই গোলরক্ষক। ২০০২ সালের পর এক বিশ্বকাপে দুই পেনাল্টি সেভ করা একমাত্র গোলরক্ষক হলেন তিনি৷ বিরতির আগে আর কোন গোল না হলে গোলশূন্য ড্র তে থেকেই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আর্জেন্টিনা পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। ৪৬ মিনিটে মলিনার ডান পাশ থেকে বাড়ানো ক্রসে এলেক্সিস ম্যাক এলিস্টারের গোলে ১-০ গোলে এগিয়ে যায় আলবিসেলেস্তারা।

৫২ নিনিটে গোলের সুযোগ পেয়েছিল পোল্যান্ড। কিন্তু ফ্রি কিক হেতে গিলিকের হেড চলে যায় গোলবারের সামান্য বাইরে দিয়ে। ৬৮ মিনিটে আবারো এগিয়ে যায় আর্জেন্টিনা। এবার এনজো ফার্নান্দেজের ক্রস থেকে বল পেয়ে আর্জেন্টিনাকে ২-০ গোলের ব্যবধানে এগিয়ে দেন ম্যান সিটি তারকা হুলিয়ান আলভারেজ। একাদশে সুযোগ পেয়েই দলের জয়ে অবদান রাখলেন তিনি৷

শেষ দিকে আর্জেন্টিনা আরো গোলের সুযোগ তৈরি করলেও তা দেখা পায়নি জালের। ফলে ২-০ ব্যবধানের জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই দ্বিতীয় রাউন্ডে ওঠে আর্জেন্টিনা। যেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া৷