December 8, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 8th, 2021, 12:58 pm

প্রচারণা সময় হঠাৎ হামলায় পিরোজপুরে যুবলীগ নেতা গুলিবিদ্ধ

পিরোজপুরে সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নে নৌকা মার্কার প্রার্থীর পক্ষে প্রচারণার সময় হঠাৎ বিদ্রোহী প্রার্থীর হামলায় পৌর যুবলীগের নেতা গুলিবিদ্ধ হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

রবিবার রাতে ৮টার দিকে সদরের শংকরপাশা উপজেলার মল্লিকবাড়ি এলাকায় এই ঘটনায় আরও কয়েক জন গুরুতর আহত হয়েছেন বলে জানিয়েছেন পিরোজপুর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আক্তারুজ্জামান মানিক।

গুরুতর আহত ফয়সাল মাহবুব শুভ পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগে সাবেক সভাপতি।

অন্য আহতরা হলেন, পিরোজপুর সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হাসান সিকদার, জেলা যুবলীগ নেতা ইরতিজা হাসান রাজু সহ কয়েকজন।

আহত জেলা যুবলীগ নেতা ইরতিজা হাসান রাজু বলেন, ‘নৌকা মার্কার পক্ষে প্রচারণা জন্য শংকরপাশা এলাকায় আমারা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতারা যাই। শংকারপাশা ইউনিয়নের মল্লিকবাড়ী এলাকায় গেলে হঠাৎ করে আনারস মার্কার প্রার্থী নাসির হোসেন মাতুব্বরের লোকজন তাদের ওপর গুলি করে এবং অস্ত্র নিয়ে হামলা করে। এ সময় আনারস মার্কার লোকজনের গুলিতে যুবলীগের নেতা ফয়সাল মাহবুব শুভ গুলিবিদ্ধ হন এবং স্বেচ্ছাসেবক লীগ নেতা মাথায় অস্ত্র দিয়ে আঘাত করে। এছাড়াও আরও কয়েক জন নেতা কর্মীকে পিটিয়ে আহত করে। পরে স্থানীয় নেতা কর্মীদের সহাসয়তায় পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহবুব শুভ সহ আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।

পিরোজপুর জেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. রানা সাহা বলেন, গুরুতর অবস্থায় ফয়সাল মাহবুব শুভ ও হাসহাসান সিকদারকে হাসপাতালে আনা হলে উন্নত চিকিৎসার জন্য তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া অন্য আহতদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন জানান, শংকরপাশা ইউনিয়ে নির্বাচনী সহিংসতায় ফয়সাল মাহাবুব শুভ নামে একজন গুলিবিদ্ধ হয়েছে। এ সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘষে বেশ কয়েকজন আহত হয়েছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয় জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও আনারস মার্কার চেয়ারম্যান প্রার্থী নাসির উদ্দিন মাতুব্বরের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

—ইউএনবি