December 2, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 2nd, 2021, 6:46 pm

প্রতারণা মামলায় আদিয়ান মার্টের সিইওসহ ৩ জন রিমান্ডে

ফাইল ছবি

প্রতারণা মামলায় ই-কর্মাস প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবায়ের সিদ্দিক মানিকসহ তিনজনকে তিন দিনের রিমান্ড ও একজনকে বয়স বিবেচনায় জেলগেটে একদিনের জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিজ্ঞ বিচারক মানিক চন্দ্র দাস এই আদেশ দেন।

এর আগে চুয়াডাঙ্গা সদর থানায় জেলা সদরের বোয়ালমারির উজ্জ্বলের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে গত শনিবার (৩০ অক্টোবর) আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবায়ের সিদ্দিক মানিক, পরিচালক মাহমুদ সিদ্দিক রতন ও তাদের বাবা আবু বকর সিদ্দিক এবং ম্যানেজার মিনারুল ইসলামকে আদালতে সোপর্দ করা হয়। একই সাথে সাত দিনের রিমান্ডের আবেদনও করা হয়।

ওইদিনই আদালত চারজনকেই কারাগারে পাঠনোর আদেশ দেন। এরপর মঙ্গলবার দুপুরে শুনানি অনুষ্ঠিত হলে একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদসহ বিজ্ঞ বিচারক তিনজনের তিন দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা চুয়াডাঙ্গা সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) গোপাল চন্দ্র মন্ডল জানান, গ্রাহকের টাকা আত্মসাতসহ প্রতারণা মামলায় ই-কর্মাস প্রতিষ্ঠান আদিয়ান মার্টের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ (সিইও) গ্রেপ্তার চারজনের সাত দিনের রিমান্ড আবেদন করা হয়। গত ৩০ অক্টোবর এই আবেদন করলে মঙ্গলবার শুনানি শেষে বিজ্ঞ আদালত তিনজনের তিনদিন ও একজনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।’

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্ট চুয়াডাঙ্গার সদরে মোমিনপুরে ২০২০ সালের ফেব্রুয়ারিতে বড়সড় কার্যালয় খুলে তাদের কার্যক্রম শুরু করে অফারের মাধ্যমে জনসাধারণকে আকৃষ্ট করতে থাকে। এরপরই সারাদেশ থেকে কোটি কোটি টাকার অর্ডার আসতে থাকে। একপর্যায়ে প্রতিষ্ঠানটি প্রায় কোটি কোটি টাকার অর্ডার ডেলিভারি দিতে বাকি রাখে। এমনকি বিগত কয়েক মাস ধরে তারা তাদের প্রতিষ্ঠানের কাস্টমার কেয়ারসহ সকল কার্যক্রম বন্ধ করে দিলে দিশেহারা হয়ে পড়েন গ্রাহকেরা। এ কারণেই বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে গত ২৯ অক্টোবর রাত ১২টার দিকে আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টে অভিযান চালায় র‌্যাব। সে সময় র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরিফুল আহসান জানিয়েছিলেন, আতিকুর রহমান উজ্জ্বল নামে এক ব্যক্তি ই-কমার্স প্রতিষ্ঠান আদিয়ান মার্টের বিরুদ্ধে এক কোটি ৮৫ লাখ ৪৮০ টাকা প্রতারণার অভিযোগ তোলেন। এরই প্রেক্ষিতে খুলনা ও চুয়াডাঙ্গা থেকে প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জুবাইর সিদ্দিকীসহ চারজনকে আটক করা হয়। পরে তাদের চুয়াডাঙ্গা সদর থানায় প্রতারণায় মামলায় হস্তান্তর করা হয়।

—ইউএনবি