December 9, 2021

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, June 7th, 2021, 11:26 am

প্রথম বিদেশ সফরেই যান্ত্রিক ত্রুটির কারণে হ্যারিসের বিমানের জরুরি অবতরণ

অনলাইন ডেস্ক :

উড্ডয়নের পরপরই অবতরণে বাধ্য হয়েছে মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে বহনকারী উড়োজাহাজ। গুয়েতেমালা সফরে যাওয়ার পথে তাকে বহনকারী বিমানটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়। রোববার (৬ জুন) উড্ডয়নের পরপরই যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের জরুরি অবতরণ করাতে হয় বলে এনডিটিভি জানিয়েছে।

বিমান থেকে নামার পর কমলা হ্যারিস ওয়াশিংটনের উপকণ্ঠে জয়েন্ট অ্যান্ড্রু বেসে গণমাধ্যমকে বলেন, ‘আমি ভালো আছি, আমি ভালো আছি। আমরা সবাই প্রার্থনা করেছি। তবে সবাই ভালো আছি।’

কমলা হ্যারিসের মুখপাত্র সিমন স্যান্ডার্স বলেন, ‘জরুরি অবতরণের পর হ্যারিসের বিমান পরিবর্তন করা হয়। কোনো বিলম্ব ছাড়াই স্থানীয় সময় রোববার সন্ধ্যায় তিনি নিরাপদে গুয়েতেমালায় পৌঁছান।’

তিনি জানান, এয়ার ফোর্স টু বিমানে করে কমলা হ্যারিসের সঙ্গে তারা গুয়েতেমালার পথে রওয়ানা হন। উড্য়নের পরপরই ক্রুরা দেখতে পান ল্যান্ডিং গিয়ার কাজ করছে না। এ কারণে অন্যান্য যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ার আশঙ্কা করছিলেন তারা। এ ছাড়া আর কোনো সমস্যা ছিল না। পরে বিমানটি জরুরি অবতরণ করে এবং জয়েন্ট অ্যান্ড্রু বেসে ফিরে আসেন তারা।

চলতি সপ্তাহে গুয়েতেমালা ও মেক্সিকো সফর করবেন কমলা হ্যারিস। সফরকালে তিনি এসব অঞ্চলে করোনা মোকাবিলায় যুক্তরাষ্ট্রের টিকা সরবরাহ নিয়ে আলোচনা করবেন। এ ছাড়া এসব অঞ্চল থেকে যুক্তরাষ্ট্রগামী অভিবাসীদের ভিড় নিয়েও আলোচনা করবেন বলে জানা গেছে।