October 2, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 14th, 2021, 6:58 pm

প্রধানমন্ত্রীকে নিয়ে মন্তব্য প্রত্যাহার করে ক্ষমা চেয়েছেন আলাল

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে অশালীন মন্তব্যের জন্য মঙ্গলবার ক্ষমা চেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বর্তমানে ভারতে চিকিৎসাধীন রয়েছেন।

একটি বিবৃতিতে, তিনি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া বিতর্কিত ও আপত্তিকর মন্তব্যগুলোও প্রত্যাহার করেছেন। বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শায়রুল জানান, কিডনি জটিলতায় আলাল এখন ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন।

বিবৃতিতে আলাল বলেন, ‘যেহেতু আমার একটি গুরুতর অস্ত্রোপচার হয়েছে, আমার পরিবার আমাকে সব খারাপ খবর থেকে দূরে রেখেছে। যদিও আমি দেরিতে জানতে পেরেছি অতীতে আমি যে মন্তব্যগুলো করেছি তা ব্যাপক বিতর্কের জন্ম দিয়েছে।’

বিএনপি নেতা বলেন, ‘৪৯ বছরের রাজনৈতিক জীবনে তিনি ইচ্ছাকৃতভাবে কারও মর্যাদা, অনুভূতি ও বিশ্বাসে আঘাত করেননি। তবে,একজন মানুষ হিসাবে আমিও ভুলের ঊর্ধ্বে নই।’

তিনি বলেন, ‘যারা আমার অসতর্ক মন্তব্যে আঘাত পেয়েছেন তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। একই সাথে, আমি মন্তব্য প্রত্যাহার করছি।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় রবিবার খুলনা জেলা আইনজীবী সমিতির সভাপতি সাইফুল ইসলাম আলালের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

মামলার বিবৃতিতে বলা হয়, আলাল ১ অক্টোবর আলোচনার সময় শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও সম্প্রতি এমন মন্তব্যের জন্য আলালের সমালোচনা করেছেন এবং বলেছেন যে তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

—ইউএনবি