July 4, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 5th, 2022, 9:43 pm

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, সিলেটে যুবদল নেতা গ্রেপ্তার

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক এমদাদুর রহমান ইনজাদকে গ্রেপ্তার করেছে পুলিশ। স্থানীয় এক ছাত্রলীগ নেতার দায়ের করা মামলায় শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলার বাদী কোম্পানীগঞ্জ গ্রামের মৃত আকবর আলীর ছেলে আহমেদ রেজা রুবেল। তিনি তেলিখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ২২ মে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ কোম্পানীগঞ্জের বন্যাদুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেন। পরদিন মামলার বাদী ফেসবুকে দেখতে পান যে, ত্রাণ বিতরণকে উপহাস করে কিছু ব্যক্তি ফেসবুকে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করে শান্তিকামী জনসাধারণকে উস্কে দিচ্ছে। গ্রেপ্তারকৃত আসামি ইনজাদ প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে নিজের ফেসবুক আইডিতে পোস্ট দেন।

এ ঘটনায় ছাত্রলীগ নেতা রুবেল বাদী হয়ে গত ৩১ মে কোম্পানীগঞ্জ থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন। মামলায় ইনজাদসহ চারজনের নাম উল্লেখ ও ৬ থেকে ৭ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, এজাহার পাওয়ার পর ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে শনিবার রাতে ইনজাদকে তার বাড়ি থেকে পুলিশ গ্রেপ্তার করে। তদন্তের স্বার্থে এজাহারভুক্ত বাকি আসামিদের নাম প্রকাশ করা যাচ্ছে না।

—ইউএনবি