August 10, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, July 31st, 2022, 8:28 pm

প্রধানমন্ত্রীর কাছে হত্যার বিচার চাইলেন শাবির শিক্ষার্থী বুলবুলের মা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ছেলে হত্যা বিচারে চেয়েছেন নিহত সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী বুলবুলের মা।

বুলবুলের মা ইয়াসমিন বেগম বলেন, ‘আপনাদেরও সন্তান আছে, আপনারাও মায়ের সন্তান। আমার ছেলে বেঁচে থাকলে আপনাদের মতো হত। জীবনে সফল হওয়ার আগেই তারে মাটির নিচে (কবরে) দিয়ে দিছি। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর বিচার চাই। অপরাধীর সর্বোচ্চ শাস্তি চাই।’

রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের শাহপরাণ হল প্রভোস্টের কার্যালয়ে বুলবুলের ব্যবহৃত জিনিসপত্র হস্তান্তরের সময় তিনি কান্নাজড়িত কন্ঠে কথাগুলো বলেন।

এই সময় নিহত বুলবুলের ভাই-বোনসহ পরিবারের পাঁচ সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে বুলবুলের বোন সোহাগী আক্তারের ধারণা বুলবুলের হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত।

তিনি বলেন, মনে হয় বুলবুলের ওপর কারও ক্ষোভ ছিল। এভাবে মেরে ক্ষোভ প্রকাশ করেছে। এমন হতে পারে ওদের (আসামি) কে বলছে, তোমরা গিয়ে বল, তোমরা খুন করছো, তোমাদের টাকা দিয়ে ছাড়িয়ে আনব, তোমরা এখন ধরা দাও। হত্যাকাণ্ডের পেছনে অবশ্যই কারও না কারও হাত আছে। সুষ্ঠু তদন্তের মাধ্যমে সবকিছু বের করা হোক।

বিচার প্রক্রিয়া নিয়ে এখনও সন্তুষ্ট না সোহাগী আক্তার।

তিনি বিলেন, যে তিনজনকে ধরা হয়েছে তাদের রিমান্ডে নেয়া হোক। তাহলে তারা বলবে, কারা উনাদেরকে পাঠিয়েছে। উনাদের মত মানুষ যাদের একজন রাজমিস্ত্রি আর একজন ক্যান্সারের রোগী কীভাবে তাদের এত সাহস হয়? ছিনতাইকারীরা এভাবে নির্মমভাবে হত্যা করতো না।

—ইউএনবি