June 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, October 9th, 2023, 7:32 pm

প্রধানমন্ত্রীর সফর সামনে রেখে ভাঙ্গায় উৎসবমুখর পরিবেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার প্রধান সড়কটি ব্যানার, ফেস্টুন ও ডিজিটাল ডিসপ্লে দিয়ে সজ্জিত করা হয়েছে।

‘পদ্মা সেতু রেল সংযোগ নির্মাণ প্রকল্পের’ আওতায় ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পর্যন্ত ৮২ কিলোমিটার রেলপথ মঙ্গলবার উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দুপুর ২টায় ভাঙ্গা উপজেলা সদরের কাজী আবু ইউসুফ স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন।

নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এদিকে ফরিদপুরের কাজী আবু ইউসুফ স্টেডিয়ামসহ পুরো এলাকায় দুই লাখ মানুষের সমাগমের জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা আওয়ামী লীগ।

দলীয় নেতারা জানিয়েছেন, এই অনুষ্ঠান সামনে রেখে নিরবচ্ছিন্ন নিরাপত্তা নিশ্চিত করতে চার স্তরে চার হাজার নিরাপত্তা কর্মী মোতায়েন করা হবে।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইমদাত হোসেন বলেন, সমাবেশস্থল ও রেলওয়ে জংশন এলাকায় কৌশলগতভাবে নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হবে।

পুলিশ ও বিশেষ সরকারি নিরাপত্তা বাহিনীর পাশাপাশি গুরুত্বপূর্ণ পয়েন্টে টহল দেবে র‌্যাবের টিম। এ ছাড়া রেলজংশন এলাকা, সমাবেশস্থল ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পদ্মা সেতু থেকে ফরিদপুর পর্যন্ত পুরো এলাকা উজ্জ্বল রঙিন করে সাজানো হয়েছে। এদিকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগের উদ্বোধন উপলক্ষে ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েসহ সড়কগুলো ব্যানার ও সাজসজ্জায় ঢেকে রাখা হয়েছে।

নেতাদের মুখ ও উন্নয়নের ছবি সম্বলিত বড় ব্যানার টানানো হয়েছে। বিভিন্ন মোড়, দেয়াল এমনকি গাছেও পোস্টার সাঁটানো রয়েছে।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ বলেন, ঝড়-বৃষ্টি উপেক্ষা করে জেলা আওয়ামী লীগের উদ্যোগে জনসভার সফলতা নিশ্চিত করতে আমরা দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য জনসভা স্থল এবং আশেপাশের এলাকায় দুই লক্ষেরও বেশি লোককে জড়ো করা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ ২০১৭ সালের ২৯ মার্চ ফরিদপুর শহরের রাজেন্দ্র কলেজে এক জনসভায় ভাষণ দেন।

—-ইউএনবি