July 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, January 30th, 2024, 8:58 pm

প্রশংসা পাচ্ছে ‘টিকিট’র ট্রেলার

অনলাইন ডেস্ক :

১ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও। যেটার যাবতীয় ঘটনা আবর্তিত হয়েছে একটি পাবলিক বাসকে ঘিরে; নাম লায়লা পরিবহণ। কিন্তু না, বাস কেবল পাত্র; যেটার ভেতরে আদতে ঘটে চলছে রহস্যে ঘেরা অনেক ঘটনা। খুন, লালসা, কাম, বন্ধুত্ব, প্রতারণাসহ বিভিন্ন বিষয় সেসব ঘটনার পরতে পরতে জায়গা করে আছে। আর এমনই এক ধূ¤্রজাল বিছিয়ে দিয়েছেন সিয়াম-সাফা-মনোজরা। যাদের পেছনে মূল কান্ডারি হিসেবে আছেন নির্মাতা ভিকি জাহেদ। এই রহস্যের নাম ‘টিকিট’। ভিকির নির্মাণে নতুন ওয়েব সিরিজ। নির্মিত হয়েছে লেখক মোহাম্মদ নাজিম উদ্দিনের গল্প অবলম্বনে। এর খবর অবশ্য বেশ কিছু দিন আগেই জানিয়েছেন সংশ্লিষ্টরা। তবে গত সোমবার প্রকাশ করা হয়েছে সিরিজটির ট্রেলার। সেই ট্রেলারেই চমকপ্রদ কায়দায় তুলে ধরা হয়েছে সিরিজের গুরুত্বপূর্ণ কিছু দৃশ্য। এতে দেখা যায়, এক বৃদ্ধকে খুন করে লটারির টিকিট কেড়ে নেন সিয়াম-মনোজরা। এরপর তাতে ভাগ বসাতে চান সাফা।

কিন্তু রহস্য এত সরল নয়, কারণ ঘটনায় অনুপ্রবেশ ঘটে আরও কয়েকটি চরিত্রের। যার ফলে গল্পের শেষ আসলে কোথায়, কীভাবে হয়েছে, তা রয়ে গেছে অনুমানের বাইরে। ট্রেলারটি দেখে দর্শকের অনেকেই প্রশংসা করছেন। কিছু সংলাপও মনে ধরেছে দর্শকের। বিশেষ করে সিয়ামের মুখে ‘রাজারে যে মারে, রাজত্ব তো তার’ কথাটি অনেকেই পছন্দ করছেন। এ ছাড়া সব শিল্পীর অভিনয়, নির্মাণশৈলী আর ব্যাকগ্রাউন্ড মিউজিকের প্রশংসাও করছেন দর্শকরা। এই সিরিজে একেবারে ব্যতিক্রম অবতারে হাজির হচ্ছেন সিয়াম আহমেদ। সেজন্যই দীর্ঘ দিন তিনি বিরতি নিয়েছিলেন। সিয়াম বলেছেন, ‘এই সিরিজে আমার চরিত্রের নাম সালেক। এর জন্য দুটো বড় চ্যালেঞ্জ ছিল। একটা হচ্ছে, সালেকের চরিত্র একেবারেই আলাদা হতে হবে। যাকে আলাদাভাবে ভাগ ভাগ করে ডিটারমাইন্ড করা যায়। আর দ্বিতীয়টা হচ্ছে সালেক হ্যাজ টু লুক ডিফারেন্ট ফ্রম এভ্রিওয়ান। তার কিছু আন্ডারটোনড পারফরমেন্স, কনফিডেন্সের অভাব। এই জিনিসগুলোর সাথে আসলে তার লুকস, উপস্থিতি অনেকটা রিলেটেড। সালেকের জন্য আমাকে অনেকটা ওজনও বাড়াতে হয়েছিল।’

নির্মাতা ভিকি জাহেদ বললেন, “টিকিট’ আমার জন্য একটা ইউনিক অভিজ্ঞতা। নাজিম উদ্দিন ভাইয়ের গল্প শুনেই মনে হয়েছিল এটা একটা সিরিজে রূপান্তর করা যাবে। পরবর্তীতে আমার চিন্তা ভাইয়ের সঙ্গে শেয়ার করলে তিনিও সহমত প্রকাশ করেন। গল্পটা খুবই ইন্টারেস্টিং হবে। এখানে প্রথমবারের মতো ডার্ক কমেডি ও স্যাটায়ারের একটা থ্রি লেয়ারের কম্বো করেছি।” ট্রেলারের সঙ্গে ‘টিকিট’র মুক্তির তারিখও ঘোষণা করা হয়েছে। আর এক দিন পর, অর্থাৎ আগামী ১ ফেব্রুয়ারি এটি মুক্তি পাবে ওটিটি প্ল্যাটফর্ম চরকি-তে। সিরিজটিতে সিয়াম, সাফা ও মনোজ কুমারের সঙ্গে আরও আছেন আব্দুল্লাহ আল সেন্টু, জয়রাজ, এ কে আজাদ সেতু, মাহমুদ আলম, বাদল শহীদ, মার্শিয়া শাওন, রেজান শোভন প্রমুখ।