July 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 8th, 2023, 8:12 pm

প্রসঙ্গ লিওনেল মেসি

অনলাইন ডেস্ক :

লিওনেল মেসি বরাবরই ফুটবল দুনিয়ার বড় খবর। তবে এই মুহূর্তে মেসি-ইস্যুতে একটু বেশিই উত্তপ্ত বিশ্ব ফুটবল অঙ্গন। কখন কি ঘটে, সেসব জানার জন্য অধীর আগ্রহ নিয়ে সবাই কান পেতে আছে মেসি এবং প্যারিসের দিকে। ফুটবলপ্রেমীদের সেই কৌতূহল মেটাতে একের পর এক গুঞ্জনমিশ্রিত খবর আসছেও। গুঞ্জনমিশ্রিত হলেও মেসিকে নিয়ে সর্বশেষ চমকপ্রদ খবর আছে দুটি-প্রথমত মেসিকে নাকি ধরে রাখতে চায় পিএসজি! দ্বিতীয়ত, মেসির সৌদি আরবে পাড়ি জমানোর গুঞ্জনের বিষয়ে কথা বলেছেন আল হিলালের কোচ রামন দিয়াজ। পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরিয়ে এলেও নতুন করে চুক্তি নবায়ন করেননি মেসি।

ফলে এমনিতেই মেসির ভবিষ্যৎ ঠিকানা নিয়ে একটা অনিশ্চয়তা তৈরি হয়েছে। এরইমধ্যে মেসি আবার আরেককা- ঘটিয়েছেন। ক্লাব কোচের অনুমতি ছাড়াই সপরিবারে সৌদি আরব ভ্রমণ করে বিতর্ক তেরি করেছেন। যে অপরাধের দায়ে তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করেছে পিএসজি। ঐ নিষেধাজ্ঞার খবর ছড়িয়ে পরার পরপরই শোনা যায়, মেসিকে পিএসজিতে থাকবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। তবে সেই খবরটি ¯্রফে গুঞ্জন বলেই প্রমাণিত হয় মেসি নিজের ভুল কর্মের জন্য ক্ষমা চাওয়ায়। এরই মধ্যে নতুন খবর, নিষেধাজ্ঞা জারি করলেও মেসিকে ধরে রাখতে চায় পিএসজি। সানডে টাইমসসহ একাধিক পত্রিকায় এই খবর দিয়েছে। মেসি ক্ষমা চাওয়াতেই নাকি দুই পক্ষের মধ্যে বরফ গলতে শুরু করেছে।

ওদিকে বার্সেলোনা মেসিকে পেতে টাকা ছাড়া বাকি সব কিছুই দিতে রাজি। আর সৌদি আরবের ক্লাব আল হিলাল বসে টাকার বস্তা নিয়ে। গণমাধ্যমে গুঞ্জন রয়েছে, মেসিকে ৪০০ মিলিয়ন পাউন্ড দেওয়ার প্রস্তাব করেছে আল হিলাল। আসলেই কি এত বিশাল অঙ্কে মেসির মতো মহাতারকাকে কিনতে চায় আল হিলাল? মেসির সঙ্গে চুক্তি করার বিষয়ে সৌদি আরবের ক্লাবটির বর্তমান পরিকল্পনা কি? এসব প্রশ্নের উত্তর জানতেই আল হিলালের কোচ রামন দিয়াজের দরবারে হাজির হয়েছিলেন গণমাধ্যমকর্মীরা।

উত্তরে আল হিলাল কোচ বিষয়টি ধোঁয়াশার মধ্যেই রেখেছেন। বলেছেন, মেসি নন, আপাতত তাদের ভাবনায় শুধুই ১২ মে-এর কিং কাপের ফাইনাল। মেসির বিষয়ে যদি কিছু ভাবেন, তা ভাববেন ১২ মে-এর ফাইনালের পর। রামন দিয়াজের কথা, ‘আমাদের একটি ফাইনাল আছে। আমাদের পুরো মনোযোগ এখন সেই ম্যাচের দিকে। এ ছাড়া অন্য কিছুই আমরা ভাববে চাই না। ফাইনালের পরা দেখা যাবে কী ঘটে।’