September 28, 2022

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 24th, 2022, 8:25 pm

প্রেমিকাকে হত্যার দায়ে প্রেমিকসহ ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় বৃষ্টি খাতুন (৩০) নামে এক নারীকে শ্বাসরোধ করে হত্যার ঘটনায় তার প্রেমিকসহ তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্ত তিনজনকেই ২৫ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার কচুবাড়িয়া গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে শাহাবুদ্দিন আহম্মেদ ওরফে মঞ্জু, একই গ্রামের আবু মণ্ডলের ছেলে হেলাল উদ্দিন ও মৃত হাসেম আলীর ছেলে আশরাফুল আলম। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত তিন আসামিই আদালতে উপস্থিত ছিলেন।

এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার অপর ৯ আসামিকে বেকসুর খালাস প্রদান করেছেন আদালত।

কুষ্টিয়া জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী রায়ের বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১২ সালের পয়লা জুলাই সকালে খালার বাড়িতে বেড়াতে যান বৃষ্টি খাতুন। পরেরদিন ২ জুলাই বিকালে খালার বাড়ি থেকে ফেরার পথে বৃষ্টি নিখোঁজ হন। নিখোঁজের পরদিন ৩ জুলাই সকালে মিরপুর উপজেলার চিথলিয়া গ্রামের মিরপুর-দৌলতপুর সড়কের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত শাহাবুদ্দিন আহমেদের সঙ্গে বৃষ্টি খাতুনের পরকীয়ার সম্পর্ক ছিল। সম্পর্কের এক পর্যায়ে বৃষ্টির কাছ থেকে টাকা ধার নেন শাহাবুদ্দিন। এরপর বৃষ্টি টাকা ফেরত চাইলে তাকে পূর্ব পরিকল্পিতভাবে শ্বাসরোধ করে হত্যা করেন শাহাবুদ্দিন এবং তার বন্ধু আশরাফুল ও হেলাল।

হত্যাকাণ্ডের ঘটনায় ওই দিনই নিহতের বাবা আমিন বিশ্বাস আসামিদের বিরুদ্ধে মিরপুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৩ সালের ১৫ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। এরপর আদালত এ মামলার সাক্ষ্য প্রমাণ শেষে ২৪ আগস্ট তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৯ জনকে খালাস প্রদান করেন।

—ইউএনবি