June 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 19th, 2023, 4:34 pm

প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে ‘শেখ রাসেল দিবস’ পালিত

অনলাইন ডেস্ক :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) প্রেসিডেন্সি ইউনিভার্সিটিতে যথাযোগ্য মর্যাদায় ‘শেখ রাসেল দিবস’ পালন করা হয়। এ উপলক্ষ্যে বিকেলে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির অডিটোরিয়ামে শেখ রাসেলের স্মরণে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়, একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়।

‘শেখ রাসেল দিবস’ উপলক্ষ্যে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির কর্মসূচীর মধ্যে ছিল শহীদ শেখ রাসেলের জীবনী নিয়ে আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা।

আলোচনায় অংশ নিয়ে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মোঃ আব্দুল মান্নান চৌধুরী শহীদ শেখ রাসেলের অনন্য মানবিক গুণাবলী তুলে ধরেন যার স্বাক্ষর তিনি তার মাত্র ১০ বছরের জীবনে রেখেছিলেন। তিনি বলেন, ছোট শেখ রাসেল অত্যন্ত আন্তরিকতার সাথে মানুষকে সাহায্য করতেন ও সাধারণ মানুষের জন্য তার হৃদয়ে ছিল অগাধ ভালোবাসা।

উপাচার্য ১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাযজ্ঞে নির্মমভাবে নিহত জাতির পিতা এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে নিজেদেরকে জাতির সুনাগরিক হিসেবে গড়ে তুলতে এবং একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করার আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রেসিডেন্সি ইউনিভার্সিটির এডভাইজার, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন, বিজনেস অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভিন্ন ডিপার্টমেন্টের প্রধানগন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা ও শিক্ষার্থীবৃন্দ।